Advertisement
১৩ জুলাই ২০২৪
Rishabh Pant

ক্রিকেট থেকে দূরে থাকা পন্থ এখন শিক্ষক, শোনাচ্ছেন জীবনযুদ্ধের কাহিনি

গত বছর ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন পন্থ। তার পর থেকেই ক্রিকেট থেকে দূরে তিনি। ক্রাচ নিয়ে হাঁটছিলেন এত দিন। অনেক ঝড় সামলানো পন্থ এখন শিক্ষক।

rishabh pant

গত বছর ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন পন্থ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১৭:৩৮
Share: Save:

ঋষভ পন্থ এখন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠার চেষ্টা করছেন। এমন অবস্থায় তিনি কথা বললেন অনূর্ধ্ব-১৬ ক্রিকেটারদের সঙ্গে। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই তাঁদের সঙ্গে কথা বললেন পন্থ।

বিসিসিআই তিনটি ছবি টুইট করে। সেখানে দেখা যাচ্ছে অনূর্ধ্ব-১৬ ক্রিকেটারদের সঙ্গে কথা বলছেন পন্থ। বোর্ড সেই টুইটে লেখে, “ক্রিকেট, জীবন, পরিশ্রম নিয়ে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে অনূর্ধ্ব-১৬ ক্রিকেটারদের সঙ্গে কথা বললেন ঋষভ পন্থ। সময় বার করে ছোটদের সঙ্গে কথা বলার জন্য পন্থকে ধন্যবাদ।”

গত বছর ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন পন্থ। তার পর থেকেই ক্রিকেট থেকে দূরে তিনি। ক্রাচ নিয়ে হাঁটছিলেন এত দিন। কিছু দিন আগে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই দেখা যায় ক্রাচ ছেড়ে দিয়েছেন পন্থ। সকলেই চাইছেন দ্রুত সুস্থ হয়ে উঠুক পন্থ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে তো নয়ই, এক দিনের বিশ্বকাপেও পন্থের খেলার সম্ভাবনা প্রায় নেই। মনে করা হচ্ছে আগামী বছর মাঠে নামতে পারেন পন্থ।

বাংলাদেশের মাটিতে শেষ বার খেলতে দেখা গিয়েছিল ভারতীয় উইকেটরক্ষককে। সেখান থেকে দেশে ফিরে দিল্লি থেকে গাড়ি চালিয়ে বাড়ি ফিরছিলেন পন্থ। সেই সময় রাস্তায় ডিভাইডারে ধাক্কা মারেন তিনি। গাড়িটি উল্টে যায়। আগুন লেগে গিয়েছিল গাড়িতে। তার মধ্যে থেকে কোনও মতে বেরিয়ে এসেছিলেন পন্থ। তাঁর মাথায়, পিঠে, পায়ে চোট লাগে। হাঁটুতে অস্ত্রোপচার করা হয়। প্রথম দেহরাদূনের হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে মুম্বইয়ে নিয়ে যাওয়া হয়। তাঁর চিকিৎসার দিকে নজর রেখেছে বোর্ড।

ভারতের হয়ে ৩৩টি টেস্ট, ৩০টি এক দিনের ম্যাচ এবং ৬৬টি টি-টোয়েন্টি খেলেছেন পন্থ। রয়েছে ছ’টি আন্তর্জাতিক শতরান। এর মধ্যে পাঁচটিই এসেছে লাল বলে। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার মাটিতে শতরান করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। দলের প্রধান উইকেটরক্ষক ছিলেন পন্থ। তাঁর দলে না থাকা ভোগাচ্ছে ভারতীয় দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant Team India NCA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE