Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Wriddhiman Saha

Wriddhiman Saha: বঙ্গভূষণ পাচ্ছেন ঋদ্ধিমান, চিঠি পেয়ে আপ্লুত জানালেন আনন্দবাজার অনলাইনকে

ঋদ্ধিমান সাহাকে বঙ্গভূষণ সম্মান দিচ্ছে রাজ্য সরকার। ২৫ জুলাই নজরুল মঞ্চে তাঁর হাতে এই সম্মান তুলে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঋদ্ধিমান সাহা।

ঋদ্ধিমান সাহা। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১৯:৫১
Share: Save:

ঋদ্ধিমান সাহাকে বঙ্গভূষণ সম্মান দিচ্ছে রাজ্য সরকার। ২৫ জুলাই নজরুল মঞ্চে তাঁর হাতে এই সম্মান তুলে দেওয়া হবে। এই সম্মান পেয়ে ঋদ্ধিমান গর্বিত।

দীর্ঘ দিন ধরে বাংলার হয়ে খেলেছেন ঋদ্ধি। দেশের হয়ে ৪০টি টেস্ট খেলেছেন এই উইকেটরক্ষক। এই বছরই তাঁকে ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয়। জাতীয় দলে আর ফেরানো হবে না বলে জানিয়েও দেওয়া হয়েছে তাঁকে। আনন্দবাজার অনলাইনকে ঋদ্ধি বললেন, ‘‘আমি গর্বিত। দীর্ঘ দিন বাংলার হয়ে খেলেছি। আমাকে যোগ্য মনে করেছে বলেই এই সম্মান দেওয়া হয়েছে। নবান্ন থেকে আগেই ফোন করেছিল। শুক্রবার চিঠি পেলাম।’’

উল্লেখ্য, এ বছরই ঋদ্ধি বাংলা ছেড়েছেন। ত্রিপুরার হয়ে খেলবেন বলে জানিয়েছেন তিনি। সিএবি কর্তাদের একাংশের সঙ্গে দূরত্ব তৈরি হওয়াতেই বাংলা ছাড়ার সিদ্ধান্ত নেন ঋদ্ধিমান।

৩৮ বছরের ঋদ্ধি ভারতের হয়ে ৪০টি টেস্ট ছাড়াও ন’টি এক দিনের ম্যাচ খেলেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি ১২২টি ম্যাচ খেলেছেন। ভারতের হয়ে তিনটি শতরান রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE