Advertisement
০২ মে ২০২৪
India vs South Africa

দায়িত্বজ্ঞানহীন শট খেলে আউট রোহিত! ভারত অধিনায়কের ব্যর্থতা নিয়ে কী বলছে দল?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে খারাপ শট খেলে আউট হয়েছেন রোহিত শর্মা। আবার পুল শট খেলতে গিয়ে আউট হয়েছেন তিনি। ভারতীয় দল কি রোহিতকে নিয়ে খুশি?

cricket

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১০:৩৩
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে খারাপ শট খেলে আউট হয়েছেন রোহিত শর্মা। ওপেন করতে নেমে যেখানে কঠিন পিচে ধরে খেলার দরকার ছিল, সেখানে আবার পুল শট খেলতে গিয়ে আউট হয়েছেন তিনি। সেই আউটের পরে বিশেষজ্ঞ থেকে সাধারণ ক্রিকেটপ্রেমীরা সমালোচনা করেছেন। কিন্তু ভারতীয় দল রোহিতের পাশেই রয়েছে। মঙ্গলবার খেলা শেষের পর তা স্পষ্ট করে দিলেন ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর।

মেঘলা আকাশে ব্যাট করছিলেন রোহিত। কাগিসো রাবাডাকে একটি চার মেরেছিলেন। অফ স্টাম্পের বাইরের বল বেশ ভালই ছাড়ছিলেন। কিন্তু ও ভাবে উইকেট ছুড়ে আসাটা কেউই মানতে পারছেন না। পুল শট রোহিতের খুব প্রিয়। কিন্তু বহু বার আউটও হয়েছেন।

তবে রাঠৌর বলেছেন, “রোহিতের এই শট নিয়ে আগেও বলেছি। এই শট খেলার ব্যাপারে ও আত্মবিশ্বাসী। এই শটে আগে প্রচুর রান করেছে। এটা ওর প্রিয় শট। তাই এই শট ও খেলবেই। কখনও কখনও পুল শট কাজে লাগে। কখনও হয় না। এটা নিয়ে আলোচনা হতেই পারে। অন্য কোনও দিন ও ছয় মারতেই পারে এই শটে। তখন লোকে বলবে রোহিত আরও বেশি পুল শট কেন খেলে না। আগে সবাইকে বহু বার বলতে শুনেছি যে, পুল শট রোহিতই সবচেয়ে ভাল খেলে। তাই আমরা ওর প্রতি বিশ্বাস রাখছি এবং গোটা দল পরিচালন সমিতি ওর পাশে রয়েছি।”

প্রথম দিনের শেষে ভারত আট উইকেট হারালেও রাঠৌরের মতে, কঠিন পরিস্থিতিতে তাঁরা ভালই খেলেছেন। রাঠৌর বলেছেন, “আমরা জানতামই পরিস্থিতি কঠিন হবে। মেঘলা আকাশ ছিল। এক দিনেরও বেশি সময় ধরে পিচ ঢাকা ছিল। আরও দুটো উইকেট হাতে থাকলে ভাল হত। তা সত্ত্বেও বলব আমরা ভাল খেলেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa Rohit Sharma Vikram Rathod
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE