Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs England

দ্বিতীয় টেস্টের দু’দিন আগে ভারতীয় দলে সুখবর! হার, চোটে বিধ্বস্ত রোহিতেরা চাঙ্গা হবেন কি?

ঘরের মাঠে টেস্ট সিরিজ়ে পিছিয়ে পড়েছেন রোহিতেরা। দ্বিতীয় টেস্টে ভারত পাবে না রাহুল এবং জাডেজাকে। খেলবেন না কোহলিও। চাপে থাকা ভারতীয় শিবির আশ্বস্ত হতে পারে একটি সুখবরে।

picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১৭:৩০
Share: Save:

ইংল্যান্ডের কাছে প্রথম টেস্ট হেরে চাপে রয়েছে ভারতীয় দল। রোহিত শর্মাদের চাপ বৃদ্ধি করেছে লোকেশ রাহুল এবং রবীন্দ্র জাডেজার চোট। দ্বিতীয় টেস্টেও খেলবেন না বিরাট কোহলি। ম্যাচ শুরুর দু’দিন আগে একটি খবরে আশ্বস্ত হতে পারেন রাহুল দ্রাবিড়েরা।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট বোলারদের ক্রমতালিকায় শীর্ষ স্থান ধরে রাখলেন রবিচন্দ্রন অশ্বিন। অভিজ্ঞ অফস্পিনারের সংগ্রহ ৮৫৩ রেটিং পয়েন্ট। ক্রমতালিকায় উন্নতি হয়েছে সহ-অধিনায়ক যশপ্রীত বুমরারও। তিনি এক ধাপ উঠে ক্রমতালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। বুমরার রেটিং পয়েন্ট ৮২৫। তালিকার দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাডা এবং অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। তাঁদের রেটিং পয়েন্ট ৮৫১ এবং ৮২৮।

টেস্ট বোলারদের ক্রমতালিকায় প্রথম ১০ জনের মধ্যে রয়েছেন আরও এক ভারতীয় ক্রিকেটার। কিন্তু বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে তাঁকে পাবেন না রোহিতেরা। তিনি জাডেজা। ৭৫৪ রেটিং পয়েন্ট নিয়ে তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন বাঁহাতি অলরাউন্ডার। ৪২৫ রেটিং পয়েন্ট নিয়ে টেস্ট অলরাউন্ডারদের ক্রমতালিকায় শীর্ষে রয়েছেন জাডেজা। এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন অশ্বিন। তাঁর সংগ্রহ ৩২৮ রেটিং পয়েন্ট। প্রথম ১০ জনের মধ্যে রয়েছেন অক্ষর পটেলও। ২৯০ রেটিং পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছেন তিনি।

হায়দরাবাদে ভারত হারলেও ব্যক্তিগত পারফরম্যান্সের সুবাদে আইসিসির ক্রমতালিকায় নিজেদের জায়গা ধরে রেখেছেন বা উন্নত করেছেন ভারতীয় ক্রিকেটারেরা। আগামী শুক্রবার থেকে শুরু হবে ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE