Advertisement
০২ মে ২০২৪
India vs Australia

সেরার পুরস্কার নিয়ে ভুল স্বীকার, প্রথম টি২০ ম্যাচে কী করেছিলেন ভারতীয় ব্যাটার

ভুল করেছিলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে। দ্বিতীয় ম্যাচে সেরার পুরস্কার নিয়ে সেই ভুল প্রকাশ্যে মেনে নিলেন যশস্বী। সে জন্য সহ-অধিনায়কের কাছে দুঃখপ্রকাশও করেছেন।

picture of Indian cricket team

ভারতীয় ক্রিকেট দল। ছবি: বিসিসিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৮:৪০
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে সেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন যশস্বী জয়সওয়াল। তরুণ বাঁহাতি ওপেনার নিজের একটি ভুলের জন্য পর এক সতীর্থের কাছে দুঃখপ্রকাশ করেন। পরে যশস্বী প্রকাশ্যেও মেনে নিয়েছেন নিজের সেই ভুল। তবে তিনি ভুলটি করেছিলেন সিরিজ়ের প্রথম ম্যাচে।

বিশাখাপত্তনমেও যশস্বীর সঙ্গে ভারতের ইনিংস শুরু করতে নেমেছিলেন রুতুরাজ গায়কোয়াড়। তাঁদের ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যান ভারতীয় দলের সহ-অধিনায়ক। খুচরো রান নেওয়ার সময় ভুলটা করেছিলেন যশস্বীই। তাই সাজঘরে ফেরার পর সহ-অধিনায়কের কাছে দুঃখপ্রকাশ করেন তিনি।

রবিবার ম্যাচের সেরার পুরস্কার নেওয়ার পর প্রথম ম্যাচের ভুলের কথা প্রকাশ্যে জানিয়েছেন যশস্বী। তিনি বলেছেন, ‘‘ভুলটা আমারই ছিল। সে জন্য রুতুরাজ ভাইয়ের কাছে গিয়ে দুঃখপ্রকাশ করেছি। রান নেওয়ার সময় মার্কাস স্টোইনিস আমাদের মাঝে চলে এসেছিল। প্রথমে মনে হয়েছিল রানটা হয়ে যাবে। পরে মনে হল হবে না। ভুল সিদ্ধান্তটা আমিই নিয়েছিলাম। হ্যাঁ, খারাপ ভুল করেছি। স্বীকার করতে কোনও অসুবিধা নেই আমার। তবে রুতুরাজ ভাই খুব ভাল আর যত্নশীল।’’ আপনাকে কী বলেছিলেন সহ-অধিনায়ক? যশস্বী বলেছেন, ‘‘আমার কথা শুনে হেসেছিল। বলেছিল, ‘আমরা দু’জনে জিমে আরও সময় কাটাব। পরের বার আমরা রানটা ঠিক নিয়ে নেব। তুই ভাবিস না।’’’

রবিবার প্রথমে ব্যাট করে ভারতীয় দল তুলেছিল ৪ উইকেটে ২৩৫ রান। জবাবে অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হয়ে যায় ৯ উইকেটে ১৯১ রানে। যশস্বী করেন ২৫ বলে ৫৩ রান। রুতুরাজ খেলেন ৪৩ বলে ৫৮ রানের ইনিংস। ৫.৫ ওভারে প্রথম উইকেটের জুটিতে তাঁরা তোলেন ৭৭ রান। দ্বিতীয় ম্যাচে খুচরো রান নেওয়ার সময় আর কোনও ভুল বোঝাবুঝি হয়নি যশস্বী এবং রুতুরাজের। পাঁচ ম্যাচের সিরিজ়ের তৃতীয় ম্যাচ মঙ্গলবার। ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Yashasvi Jaiswal T20I
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE