Advertisement
০২ মে ২০২৪
Hardik Pandya

হার্দিক-নাটকে ইতি, আইপিএলে ভারতীয় অলরাউন্ডারের দলবদলে সরকারি সিলমোহর

ঘরের ছেলেকে ফিরিয়ে নিয়ে স্বাগত জানালেন মুম্বই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষ। অন্য দিকে, ফ্র্যাঞ্চাইজ়ির প্রথম অধিনায়ককে সফল দু’টি মরসুম উপহার দেওয়ার জন্য ধন্যবাদ জানাল গুজরাত টাইটান্স।

picture of Hardik Pandya

হার্দিক পাণ্ড্য। ছবি: মুম্বই ইন্ডিয়ান্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৩:৩৩
Share: Save:

হার্দিক পাণ্ড্যর আইপিএল ভবিষ্যৎ পরিষ্কার হয়ে গেল ক্রিকেটপ্রেমীদের কাছে। রবিবার গুজরাট টাইটান্স হার্দিককে ধরে রাখায়, তাঁর মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দেওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছিল। সোমবার সকালে শেষ হল হার্দিক-নাটক। পুরনো সদস্যকে নতুন করে স্বাগত জানালেন মুম্বই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষ। অন্য দিকে, গুজরাতকেও বিদায় জানালেন হার্দিক।

রোহিত শর্মার নেতৃত্বেই ২০২৪ সালের আইপিএল খেলবেন হার্দিক। মুম্বই ইন্ডিয়ান্সের পক্ষে নীতা অম্বানি জানিয়েছেন, ‘‘হার্দিককে তার পুরনো ঘরে আবার স্বাগত জানাতে পেরে আমরা উচ্ছ্বসিত। আমাদের মুম্বই ইন্ডিয়ান্স পরিবারের জন্য এটা দুর্দান্ত পুনর্মিলন। মুম্বইয়ের স্কাউটেরা এক জন তরুণ প্রতিভাকে খুঁজে নিয়ে এসেছিলেন, যে এখন ভারতীয় দলের তারকা। হার্দিক অনেকটা পথ পেরিয়ে এসেছে। আগামীর পথটা ও মুম্বইয়ের সঙ্গে চলবে ভেবেই আমরা দারুণ উচ্ছ্বসিত।’’ উল্লেখ্য, ২০১৫ থেকে ২০২১ পর্যন্ত মুম্বইয়ের হয়েই আইপিএল খেলতেন। রোহিত ছাড়াও ভারতীয় ক্রিকেটারদের মধ্যে মুম্বইয়ে রয়েছেন যশপ্রীত বুমরা, সূর্যকুমার যাদব, ঈশান কিশন, তিলক বর্মারা। অর্থাৎ, শুধু ভারতীয় ক্রিকেটাদের নিয়েই শক্তিশালী দল মাঠে নামাতে পারবে তারা।

মুম্বই সরকারি ভাবে হার্দিকের যোগদান ঘোষণা করার পর গুজরাট টাইটান্স কর্তৃপক্ষও বিদায় জানিয়েছেন বরোদার অলরাউন্ডারকে। গুজরাটকে দু’বছর নেতৃত্ব দিয়ে প্রথম বার চ্যাম্পিয়ন এবং দ্বিতীয় বার রানার্স করেছেন হার্দিক। সে কথা মনে করিয়ে দিয়ে গুজরাটের ডিরেক্টর অফ ক্রিকেট বিক্রম সোলাঙ্কি বলেছেন, ‘‘গুজরাট টাইটান্সের প্রথম অধিনায়ক হিসাবে আমাদের ফ্র্যাঞ্চাইজ়িকে দুর্দান্ত দু’টি মরসুম উপহার দিয়েছেন হার্দিক। প্রথম বার আমরা চ্যাম্পিয়ন হয়েছি। দ্বিতীয় বারও ফাইনালে উঠেছি। হার্দিক নিজের পুরনো দল মুম্বই ইন্ডিয়ান্সে ফিরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিল আমাদের কাছে। আমরা ওর সিদ্ধান্তকে সম্মান জানিয়েছি। ওর ভবিষ্যতের জন্য আমাদের শুভেচ্ছা থাকল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE