Advertisement
২০ এপ্রিল ২০২৪
Kane Williamson

খেলার সম্ভাবনা প্রায় নেই, তবু উইলিয়ামসনকে নিয়ে বিশ্বকাপ খেলতে আসবে নিউ জ়িল্যান্ড!

আইপিএলের প্রথম ম্যাচেই গুরুতর চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন উইলিয়ামসন। অস্ত্রোপচার সফল হলেও ২২ গজে ফিরতে তাঁর আট থেকে ন’মাস সময় লাগতে পারে।

picture of Kane Williamson

উইলিয়ামসনকে নিয়ে এক দিনের বিশ্বকাপ খেলতে আসবে নিউ জ়িল্যান্ড। —ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ২২:১১
Share: Save:

গুজরাত টাইটান্সের হয়ে আইপিএলের উদ্বোধনী ম্যাচ খেলতে নেমে গুরুতর চোট পেয়েছিলেন কেন উইলিয়ামসন। আইপিএলে আর খেলতে পারেননি। আগামী এক দিনে বিশ্বকাপেও খেলার সম্ভাবনা কম নিউ জ়িল্যান্ডের অধিনায়কের। তবু তাঁকে সঙ্গে নিয়েই বিশ্বকাপ খেলতে ভারতে আসতে পারে নিউ জ়িল্যান্ড।

উইলিয়ামসনের বিশ্বকাপে খেলার সম্ভাবনা প্রায় নেই। যদিও তাঁর জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করবেন কিউয়ি নির্বাচকরা। অভিজ্ঞ অধিনায়ককে দ্রুত সুস্থ করে তুলতে চেষ্টার খামতি রাখছে না ক্রিকেট নিউ জ়িল্যান্ড। তবু, তাঁর এক দিনের বিশ্বকাপে খেলার সম্ভাবনা প্রায় নেই বলেই জানিয়েছেন চিকিৎসকরা। উইলিয়ামসন খেলতে না পারলেও তাঁকে দলের সঙ্গে ভারতে নিয়ে আসতে চায় নিউ জ়িল্যান্ড। সে ক্ষেত্রে মেন্টর হিসাবে দলের সঙ্গে আসবেন উইলিয়ামসন। নিউ জ়িল্যান্ডের কোচ গ্যারি স্টেড বলেছেন, ‘‘উইলিয়ামসন শুধু অভিজ্ঞ ব্যাটারই নয়, সাদা বলের ক্রিকেট অভিজ্ঞ অধিনায়কও। দলের সঙ্গে মেন্টর হিসাবে থাকলেও ছেলেরা উপকৃত হবে।’’

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে বাইন্ডারি লাইনের কাছে ক্যাচ ধরতে গিয়ে ডান হাঁটুর লিগামেন্টে চোট লেগেছিল উইলিয়ামসনের। সেই ম্যাচে তিনি ব্যাটও করতে পারেননি। ফিরে যান দেশে। সফল অস্ত্রোপচারের পর এখন সুস্থ হওয়ার প্রক্রিয়া চলছে ৩২ বছরের ক্রিকেটারের।

নিউ জ়িল্যান্ড এখন পাকিস্তান সফরে গিয়েছে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে ৩-২ ব্যবধানে জিতেছে তারা। সামনে রয়েছে পাঁচ ম্যাচের এক দিনের সিরিজ়। তার আগে নিউ জ়িল্যান্ডের কোচ বলেছেন, ‘‘বিশ্বকাপের আগে এখনও সময় রয়েছে। আমরা জানি উইলিয়ামসনের অস্ত্রোপচার সফল হয়েছে। সুস্থ হয়ে ওঠার এক দম প্রাথমিক পর্যায় রয়েছে ও। তাই এখনই কিছু বলা সম্ভব নয়।’’

চিকিৎসকরা জানিয়েছেন, প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে উইলিয়ামসনের ন’মাস পর্যন্ত সময় লাগতে পারে। তবু আশাবাদী স্টেড। তিনি বলেছেন, ‘‘হয়তো বিশ্বকাপে আমরা উইলিয়ামসনকে পাব না। তাও ওকে কেন্দ্র করেই আমাদের সব ভাবনা, পরিকল্পনা। ওর মতো দক্ষ এক জন ক্রিকেটারের খেলার সম্ভাবনা আমরা এখনই বাতিল করে দিতে চাই না। কারণ এই দলটাকে ওই তৈরি করেছে। ওই এই জায়গায় নিয়ে এসেছে।’’

শেষ দু’টি এক দিনের বিশ্বকাপে নিউ জ়িল্যান্ডের অধিনায়ক ছিলেন উইলিয়ামসন। ২০১৯ বিশ্বকাপে তাঁর নেতৃত্বেই রানার্স হয়েছিল কিউয়িরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE