Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Mahendra Singh Dhoni

Mahendra Singh Dhoni: ‘ধোনিকে খুব বকুনি দিয়েছিলাম সে দিন’, কোন ঘটনা সম্পর্কে বললেন শাস্ত্রী

কোচ হিসেবে তিনি যথেষ্ট কড়া ছিলেন। দৃঢ় অনুশাসন ছিল। দলের স্বার্থে কঠিন সিদ্ধান্ত নিতেও পিছপা হতেন না। কোনও ক্রিকেটার ভুল করলে বকুনি দিতেন।

কেন শাস্ত্রীর বকুনি খান ধোনি

কেন শাস্ত্রীর বকুনি খান ধোনি ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২২ ১৭:০০
Share: Save:

কোচ হিসেবে তিনি যথেষ্ট কড়া ছিলেন। দৃঢ় অনুশাসন ছিল। দলের স্বার্থে কঠিন সিদ্ধান্ত নিতেও পিছপা হতেন না। কোনও ক্রিকেটার ভুল করলে তাঁকে বকুনিও দিতেন। এমনকী তিনি দলের তারকা ক্রিকেটার হলেও। সম্প্রতি কোচিং জীবনের এমনই একটি ঘটনার কথা তুলে ধরেছেন রবি শাস্ত্রী। প্রাক্তন ভারতীয় কোচ জানিয়েছেন, এক বার মহেন্দ্র সিংহ ধোনি ফুটবল খেলার সময় তাঁকে কড়া ধমক দিয়েছিলেন তিনি।

ফুটবলের প্রতি ধোনির আগ্রহ বরাবরই। অনুশীলনেও ফুটবল নিয়ে নিয়মিতই কসরত করতেন এবং করেন। অথচ একটি ম্যাচের আগে সেই ফুটবল-প্রেমের জন্যেই শাস্ত্রীর বকুনি খেতে হয়েছিল ধোনিকে। ঘটনাটি ঘটেছিল এশিয়া কাপ ফাইনালের দিন। ভারতের প্রতিপক্ষ ছিল পাকিস্তান।

আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলে শাস্ত্রী সেই প্রসঙ্গ বর্ণনা করতে গিয়ে বলেছেন, “ও ফুটবল খুব ভালবাসে। কিন্তু সেটা দেখে মাঝেমধ্যে ভয়ও লাগে। যে আগ্রহের সঙ্গে ও ফুটবল খেলে তাতে চোট পাওয়ারও সম্ভাবনা থাকে। এশিয়া কাপ ফাইনালের ঘটনা আমার মনে পড়ছে। মাঠে খুব শিশির পড়ছিল। টসের পাঁচ মিনিট বাকি। তার আগে ফুটবলার খেলার সময় মাঠে শুয়ে পড়ে ট্যাকল করতে যায়।”

ওই ঘটনায় রেগে গিয়েছিলেন শাস্ত্রী। বলেছেন, “আমি জীবনে অত জোরে কখনও চেঁচাইনি। ধোনিকে উদ্দেশ্য করে বলেছিলাম, এখনই খেলা বন্ধ করো। আসলে পাকিস্তানের বিরুদ্ধে নিজের দলের সেরা ক্রিকেটারকে কখনওই হারাতে চাইছিলাম না। তা-ও আবার টসের পাঁচ মিনিট আগে। তবে আমি জানি, ধোনিকে কখনওই ফুটবলের থেকে আলাদা করা যাবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE