Advertisement
২৫ জুন ২০২৪
Kagiso Rabada

IPL 2022: দেশের বদলে আইপিএল! রাবাডাদের জাতীয় দল থেকে বাদ দেওয়ার হুঁশিয়ারি কোচ, অধিনায়কের

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ না খেলে সে দেশের অনেক ক্রিকেটারই আইপিএল খেলতে ভারতে এসেছেন।

রাবাডাদের নিয়ে ক্ষুব্ধ বোর্ড

রাবাডাদের নিয়ে ক্ষুব্ধ বোর্ড ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২২ ১৫:৪০
Share: Save:

ফের দেশ বনাম আইপিএল বিতর্ক। এ বার বিতর্কের কেন্দ্রস্থল দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ না খেলে সে দেশের অনেক ক্রিকেটারই আইপিএল খেলতে ভারতে এসেছেন। দলের সেই ক্রিকেটারদের উদ্দেশে হুঁশিয়ারি দিলেন অধিনায়ক ডিন এলগার এবং কোচ মার্ক বাউচার। জানিয়ে দিলেন, ভবিষ্যতে হয়তো দেশের হয়ে খেলতে না-ও দেখা যেতে পারে তাঁদের।

কাগিসো রাবাডা, মার্কো জানসেন, লুনগি এনগিডি, অনরিখ নোখিয়া, রাসি ভ্যান ডার ডুসেন এবং এইডেন মার্করাম এ বার দক্ষিণ আফ্রিকার হয়ে আইপিএলে খেলছেন। প্রায় প্রত্যেকেই টেস্ট দলের নিয়মিত সদস্য। কিন্তু আইপিএল শুরু হওয়ায় দেশের বদলে তাঁরা এই প্রতিযোগিতাকেই বেছে নিয়েছেন। এতে তীব্র ক্ষুব্ধ দক্ষিণ আফ্রিকা দল পরিচালন সমিতি। বাংলাদেশকে দু’টি টেস্টে হারালেও বিষয়টি হজম হচ্ছে না তাদের।

এলগার বলেছেন, “আমি জানি না ওদের আর কখনও দলে নেওয়া হবে কিনা। ওটা আমার হাতে নেই।” কোচ বাউচার বলেছেন, “ওরা আইপিএলে খেলতে চলে গেল। শূন্যস্থান পূরণ করা খুব একটা সহজ কাজ ছিল না।” দু’জনের মন্তব্যেই স্পষ্ট, ভবিষ্যতে দল নির্বাচনের ক্ষেত্রে রাবাডাদের গুরুত্ব না-ও দেওয়া হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE