Advertisement
১৫ জুলাই ২০২৪
Ravichandran Ashwin

Ravichandran Ashwin: বিতর্কিত অবসৃত আউট নিয়ে এ বার মুখ খুললেন অশ্বিন, কী বললেন রাজস্থানের ক্রিকেটার

দু’দিন আগেই লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ম্যাচে রবিচন্দ্রন অশ্বিনকে ‘অবসৃত আউট’ করেছিল রাজস্থান, যা আইপিএলের ইতিহাসে প্রথম ঘটনা।

তাঁকে তুলে নেওয়া নিয়ে কী বললেন অশ্বিন

তাঁকে তুলে নেওয়া নিয়ে কী বললেন অশ্বিন ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২২ ১৩:০৪
Share: Save:

দু’দিন আগেই লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ম্যাচে রবিচন্দ্রন অশ্বিনকে ‘অবসৃত আউট’ করেছিল রাজস্থান, যা আইপিএলের ইতিহাসে প্রথম ঘটনা। অধিনায়ক সঞ্জু স্যামসন আগেই এর ব্যাখ্যা দিয়েছিলেন। এ বার মুখ খুললেন অশ্বিন নিজেই। সঞ্জুর সঙ্গেই সুর মিলিয়ে জানিয়ে দিলেন, এই ঘটনা নিয়ে এত মাতামাতি করার কারণ নেই। এটি সামগ্রিক ভাবেই কৌশলগত সিদ্ধান্ত।

কেন এই সিদ্ধান্ত নেওয়া হল তার ব্যাখ্যা করতে গিয়ে অশ্বিন বলেছেন, “এটা পুরোপুরি দলের কৌশল ছিল। রিয়ান পরাগকে আমরা দেখেছিলাম নেটে ভাল ব্যাটিং করতে। গৌতমের ওভার হয়ে যাওয়ার পর নিজেকে একটু সময় দিই। ভেবেছিলাম একটা-দুটো ছক্কা মারতে পারব। সেই চেষ্টাই করেছি। কিন্তু কয়েকটা শটে ভাল টাইমিং করতে পারিনি। তখন ডাগআউটে রিয়ানের মতো ক্রিকেটার বসে রয়েছে। সেই সময়ে ও এসে আমার থেকেও বেশি চালিয়ে খেলতেই পারত। তাই জন্যেই আমি অবসৃত আউট হয়ে ফিরে যাই। কখনও এই সিদ্ধান্ত কাজ করে, আবার কখনও করে না।”

অশ্বিন ফিরে যাওয়ার পর পরাগ নামেন এবং চালিয়ে খেলতে থাকেন। ছয় মেরে রাজস্থানের স্কোর ১৬৫ রানে তুলে দেন। ম্যাচটা তিন রানে জেতে রাজস্থান। ফলে তাদের পরিকল্পনা এ ক্ষেত্রে খেটে গিয়েছে। অবসৃত আউটের ঘটনা টি-টোয়েন্টি ক্রিকেটে এই নিয়ে চতুর্থ বার হল।

অশ্বিন এই ঘটনাকে তুলনা করেছেন ফুটবলের সঙ্গে। বলেছেন, “ফুটবলে এ রকম জিনিস আমরা দেখি। বুঝতে হবে টি-টোয়েন্টি ক্রিকেট আধুনিক যুগের খেলা। আগামী প্রজন্মের জন্য তৈরি হয়েছে। ফুটবলেও আমরা দেখি (লিয়োনেল) মেসি এবং (ক্রিশ্চিয়ানো) রোনাল্ডো গোল করছে। কিন্তু ওদের দলের গোলরক্ষকদেরও তো বল আটকাতে হয়। ডিফেন্ডারদের ভাল খেলতে হয়। এটাও ঠিক সে রকম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE