Advertisement
২২ জুন ২০২৪
IPL 2023

বেয়ারস্টোর পরিবর্ত ক্রিকেটার পেয়ে গেলেন ধাওয়ানরা, কাকে দলে নিল পঞ্জাব?

অনুশীলন শুরু করলেও ম্যাচ খেলার মতো ফিট নন বেয়ারস্টো। তাই নিজেকে আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন ইংরেজ ব্যাটার। তাঁর পরিবর্ত ক্রিকেটারের সন্ধানে ছিলেন পঞ্জাব কর্তৃপক্ষ।

picture of Jonny Bairstow

বেয়ারস্টোর পরিবর্ত ক্রিকেটার পেয়ে গেল পঞ্জাব। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৯:২৬
Share: Save:

চোট পুরোপুরি না সারায় আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ইংল্যান্ডের ব্যাটার জনি বেয়ারস্টো। তাঁর পরিবর্ত হিসাবে নতুন ক্রিকেটারের নাম ঘোষণা করল পঞ্জাব কিংস।

ইংরেজ ব্যাটারের পরিবর্ত হিসাবে শিখর ধাওয়ানরা দলে নিলেন অস্ট্রেলিয়ার এক অলরাউন্ডারকে। বিগ ব্যাশ লিগের পারফরম্যান্সের ভিত্তিতে তাঁকে নির্বাচন করেছেন পঞ্জাব কিংস কর্তৃপক্ষ। ম্যাথু শর্ট নামে অসি অলরাউন্ডার বিগ ব্যাশ লিগে ৪৫৮ রান করেছেন। তাঁর স্ট্রাইক রেট ১৪৪.৪৭। অ্যাডিলেড স্ট্রাইকার্সের ক্রিকেটারের গড় ৩৫.২৩। অফ স্পিনার হিসাবেও মন্দ নন শর্ট। ১১টি উইকেট নিয়েছেন তিনি। বিগ ব্যাশের সেরা ক্রিকেটারও নির্বাচিত হয়েছিলেন তিনি। বেয়ারস্টো ওপেনিং ব্যাটার। শর্টও উপরের দিকে ব্যাট করতে পারেন। পাশাপাশি তিনি অলরাউন্ডার হওয়ায় দলের ভারসাম্য বাড়বে বলেই মনে করছেন আইপিএলের ফ্র্যাঞ্চাইজ়িটি। বেয়ারস্টো নিজেকে সরিয়ে নেওয়ার পর ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে তাঁর পরিবর্ত ক্রিকেটার নেওয়ার আবেদন করে ছিলেন ধাওয়ানরা। শর্ট নেওয়া খবর সমাজমাধ্যমে জানিয়েছে পঞ্জাব।

গত সেপ্টেম্বরে গল্ফ খেলতে গিয়ে চোট পেয়েছিলেন বেয়ারস্টো। তাঁর বাঁ পায়ের গোড়ালি ঘুরে গিয়েছিল। পায়ের হাড় একাধিক টুকরো হয়ে গিয়েছিল। তার পর থেকে মাঠের বাইরে ছিলেন তিনি। ফেব্রুয়ারির শেষ থেকে অনুশীলন শুরু করেছেন তিনি। ইয়র্কশায়ারের নেটে ব্যাটিংও করছেন। তবে ম্যাচ খেলার মতো ফিটনেস নেই তাঁর। সে কারণেই আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন ইংরেজ ব্যাটার। আইপিএলের পর অ্যাশেজ সিরিজ় রয়েছে। সেই সিরিজ়ের জন্য প্রস্ততি নিতে চান বেয়ারস্টো। দ্বিতীয় বিভাগের কাউন্টি ম্যাচ দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পারেন তিনি।

গত বছর আইপিএলে বেয়ারস্টো তেমন সাফল্য পাননি। ১১টি ম্যাচে ২৩ গড়ে করেছিলেন ২৫৩ রান। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৪৪.৫৭। দু’টি অর্ধশতরান এসেছিল তাঁর ব্যাট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE