Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IPL 2023

অবসর নিলেন ধোনির সতীর্থ, আইপিএলে দেখা যাবে নতুন ভূমিকায়

আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতেন ব্র্যাভো। সেই দলের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও আইপিএল খেলতেন ব্র্যাভো। পরের বার থেকে আর খেলবেন না তিনি।

অবসর নিলেন মহেন্দ্র সিংহ ধোনির সতীর্থ।

অবসর নিলেন মহেন্দ্র সিংহ ধোনির সতীর্থ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ১৪:৫৫
Share: Save:

আর খেলতে দেখা যাবে না ডোয়েন ব্র্যাভোকে। ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন অলরাউন্ডার চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতেন। এ বছর খেললেও আগামী বছর তাঁকে আর খেলতে দেখা যাবে না হলুদ জার্সিতে। যদিও মহেন্দ্র সিংহ ধোনির প্রাক্তন সতীর্থকে ছাড়ছে না চেন্নাই। তাদের দলের বোলিং কোচ হিসাবে রেখে দেওয়া হল ব্র্যাভোকে।

এক বিবৃতিতে ব্র্যাভো বলেছেন, ‘‘আমি এই নতুন ভূমিকায় কাজ করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। খেলা ছাড়ার পরে এটাই করব বলে ভেবে রেখেছি। বোলারদের সঙ্গে কাজ করতে আমার ভাল লাগে। ক্রিকেটার থেকে কোচ হতে গিয়ে আমাকে যে অনেক কিছু বদলাতে হবে, এমন নয়। কারণ, যখন খেলি, বোলারদের সঙ্গে সারা ক্ষণ কথা বলি, ওদের পরামর্শ দিই। এখন একটাই তফাত হবে, আমি আর মিড অফ বা মিড অনে থাকব না।’’

আইপিএলে তিনিই সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। তা নিয়ে ব্র্যাভো বলেছেন, ‘‘কখনও ভাবিনি আইপিএলের ইতিহাসে আমিই সব থেকে বেশি উইকেট নেব। আইপিএল খেলতে পেরে আমি খুশি।’’

২০০৮ সাল থেকে আইপিএল শুরু হয়েছে। তখন থেকে সব ক’টি প্রতিযোগিতায় খেলেছেন ব্র্যাভো। শুধু ২০১৭ সালে চোটের জন্য গুজরাত লায়ন্সের হয়ে খেলা হয়নি তাঁর। প্রথম তিন বছর মুম্বই ইন্ডিয়ান্সে থাকার পরে ২০১১ সালের নিলামে তাঁকে কিনে নেয় চেন্নাই সুপার কিংস। ২০১৬ এবং ২০১৭ সালে চেন্নাই দু’বছরের জন্য আইপিএল থেকে নির্বাসিত হয়ে যায়। গুজরাত তাঁকে তুলে নেয়। তারপর ২০১৮ সালে আবার চেন্নাইতে ফিরে আসেন তিনি। সেই চেন্নাইয়ের হয়ে খেলেই অবসর নিলেন ব্র্যাভো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Dwayne Bravo IPL CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE