Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2023

আইপিএল থেকে আর দূরে থাকতে পারলেন না, প্রথম বার সেই চার জনকে একসঙ্গে দেখার সম্ভাবনা

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন বিরাট। উইলিয়ামসন এত দিন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেললেও তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। নিলামে উঠবেন তিনি। গত বারের নিলামে অবিক্রিত ছিলেন স্মিথ।

আইপিএলের নিলাম হবে ২৩ ডিসেম্বর।

আইপিএলের নিলাম হবে ২৩ ডিসেম্বর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১৯:৫৬
Share: Save:

এখনকার ক্রিকেটে বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন এবং জো রুটকে বলা হয় ‘ফ্যাব ফোর’। এত দিন আইপিএলে প্রথম তিন জন খেললেও কখনও খেলতে আসেননি ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। এ বার সেই অভাব মিটতে চলেছে। আইপিএলের নিলামে নাম লেখাতে চলেছেন রুট।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন বিরাট। উইলিয়ামসন এত দিন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেললেও তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। নিলামে উঠবেন তিনি। গত বারের নিলামে অবিক্রিত ছিলেন স্মিথ। তাঁকেও দেখা যেতে পারে এ বারের মিনি নিলামে। সঙ্গে থাকছেন রুট। বিরাট ছাড়া বাকিদের দল না থাকলেও এ বারের নিলামে তাঁদের কোনও দল কিনতেই পারে। তা হলে আইপিএলে প্রথম বার একসঙ্গে খেলবেন ‘ফ্যাব ফোর’।

একটা সময় পর্যন্ত জোর লড়াই চলতে এই চার ক্রিকেটারের। তাঁদের ব্যাটে ভর করেই ম্যাচ জয়ের স্বপ্ন দেখত তাদের দেশ। কিন্তু গত দু’-এক বছরে ছবিটা পাল্টেছে। নেতৃত্ব হারিয়েছেন বিরাট, স্মিথ এবং রুট। নিউ জ়িল্যান্ড দলের অধিনায়ক উইলিয়ামসন। কিন্তু রানের খরা রয়েছে তাঁর ব্যাটে। রুট দেশের হয়ে টেস্ট খেললেও সাদা বলের ক্রিকেটে ব্রাত্য। সব ধরনের ক্রিকেটে বিশ্ব শাসন এখন এই চার জনের কেউই করছেন না।

পাকিস্তানে টেস্ট খেলার প্রস্তুতি নিচ্ছেন রুট। এর মাঝেই আইপিএলের নিলাম হবে। তাতে দল পেলে আরও এক ইংরেজ ব্যাটারকে দেখা যাবে আইপিএলে। ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক জস বাটলার খেলেন রাজস্থান রয়্যালসের হয়ে। লাল বলের অধিনায়ক বেন স্টোকস উঠতে পারেন নিলামে। প্রাক্তন অধিনায়ক অইন মর্গ্যান খেলে গিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। এখন দেখার রুটকে কেনার জন্য কোন দল ঝাঁপায়।

উল্লেখ্য, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার একাধিক ক্রিকেটার অ্যাশেজের জন্য আইপিএলে খেলবেন না বলে জানাচ্ছেন। সেই সময় আইপিএল খেলার জন্য নাম লেখাতে চলেছেন রুট, যিনি ইংল্যান্ডের হয়ে শুধু লাল বলের ক্রিকেটই খেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE