Advertisement
০৯ মে ২০২৪
Venkatesh Iyer

দু’বছর ধরে কেকেআরে, এ বার আইপিএল শুরুর আগেই বেঙ্কটেশের স্বপ্ন ঘোর বাস্তব! কোন স্বপ্ন?

দু’বছর ধরে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন বেঙ্কটেশ আয়ার। কিন্তু এখনও স্বপ্নপূরণ হয়নি তাঁর। কোন স্বপ্নের কথা বলছেন কেকেআরের ওপেনার?

Picture of Venkatesh Iyer

২০২১ সাল থেকে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন বেঙ্কটেশ আয়ার। এ বারও দলের বড় ভরসা তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৯:৪৩
Share: Save:

২০২১ সাল থেকে কলকাতা নাইট রাইডার্সে খেলছেন বেঙ্কটেশ আয়ার। দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার তিনি। কিন্তু এখনও স্বপ্নপূরণ হয়নি নাইট ব্যাটারের। এ বারের আইপিএলে তাঁর সেই স্বপ্নপূরণ হতে চলেছে বলে জানিয়েছেন বেঙ্কটেশ।

কী স্বপ্ন দেখেছিলেন বেঙ্কটেশ? তাঁর স্বপ্ন ছিল ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে নামা। আগের দু’বছর কলকাতায় খেলা হয়নি। এ বার হবে। তাই মাঠে নামার আগে থেকেই উত্তেজিত বেঙ্কটেশ।

একটি ভিডিয়োয় নাইট ব্যাটার বলেছেন, ‘‘কলকাতায় খেলা আমার স্বপ্ন ছিল। হতে পারে আমি জাতীয় দলের হয়ে ইডেনে খেলেছি, কিন্তু কলকাতার জার্সি পরে কলকাতার সমর্থক ও শাহরুখ খানের সামনে খেলা এক অন্য অভিজ্ঞতা। আমার এত দিনের স্বপ্ন এ বার পূর্ণ হতে চলেছে।’’

২০২১ সালে হঠাৎই আইপিএলের আঙিনায় আবির্ভাব বেঙ্কটেশের। প্রতিযোগিতার দ্বিতীয় পর্বে সংযুক্ত আরব আমিরশাহিতে আগুন জ্বালিয়েছিলেন তিনি। মাত্র ৭টি ম্যাচে ৩৭০ রান করেছিলেন তিনি। তাঁর ব্যাটেই আইপিএলের ফাইনালে উঠেছিল কেকেআর। কিন্তু ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে হেরে যায় তারা।

আইপিএলে ভাল খেলার সুবাদে জাতীয় দলেও সুযোগ পেয়েছিলেন বেঙ্কটেশ। ভারতের টি-টোয়েন্টি দলে অবশ্য নজর কাড়তে পারেননি তিনি। গত বারের আইপিএলেও ভাল খেলতে পারেননি বেঙ্কটেশ। এ বার সেই খামতি পুষিয়ে নিতে চান মধ্যপ্রদেশের এই ব্যাটার।

এ বার হোম-অ্যাওয়ে ভিত্তিতে হবে আইপিএল। অর্থাৎ, প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি নিজের মাঠে ৭টি করে ম্যাচ খেলবে। কলকাতার প্রথম ম্যাচ ১ এপ্রিল। মোহলিতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলতে নামবে তারা। ইডেনে কলকাতার প্রথম খেলা ৬ এপ্রিল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলবে কেকেআর। তবে প্রথম কয়েকটি ম্যাচে চোটের কারণে অধিনায়ক শ্রেয়স আয়ারকে নাও পেতে পারে কলকাতা। যদিও পরিবর্ত অধিনায়কের নাম এখনও পর্যন্ত ঘোষণা করেনি নাইট ফ্র্যাঞ্চাইজি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Venkatesh Iyer IPL Kolkata Knight Riders
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE