Advertisement
০২ মে ২০২৪
IPL

বড় সমস্যায় সৌরভরা! পন্থের পরে আইপিএলে অনিশ্চিত ওয়ার্নারও, দিল্লির অধিনায়ক হবেন কে?

আইপিএলের আগে বড় সমস্যায় দিল্লি ক্যাপিটালস। এ বার চোট পেয়েছেন ডেভিড ওয়ার্নার। তাঁকে আইপিএলে পাওয়া নিয়ে সংশয় রয়েছে। নতুন অধিনায়ক বাছতে জেরবার সৌরভরা।

Picture of Sourav Ganguly and Ricky Ponting

দিল্লি ক্যাপিটালসের মেন্টর সৌরভ গঙ্গোপাধ্যায় ও কোচ রিকি পন্টিংয়ের সামনে বড় চ্যালেঞ্জ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৪৭
Share: Save:

গাড়ি দুর্ঘটনায় আহত হওয়ার পরে ঋষভ পন্থকে যে এ বারের আইপিএলে দিল্লি ক্যাপিটালস পাবে না সেটা আগেই জানা গিয়েছিল। বিকল্প অধিনায়ক হিসাবে ডেভিড ওয়ার্নারের নাম ভাবা হয়েছিল। কিন্তু ভারতের বিরুদ্ধে টেস্টে হাতের হাড়ে চিড় ধরেছে তাঁর। ফলে ওয়ার্নারও অনিশ্চিত। এই অবস্থায় নতুন অধিনায়ক খুঁজতে জেরবার সৌরভ গঙ্গোপাধ্যায়রা। সৌরভ দিল্লির মেন্টরের দায়িত্ব নিয়েছেন। নতুন অধিনায়ক কাকে করা হবে সেটাই এখন দলের সব থেকে বড় চিন্তা।

পন্থের শারীরিক অবস্থা নিয়ে মুখ খুলেছেন আইপিএলে তাঁর সতীর্থ শিখর ধাওয়ান। পন্থের সঙ্গে কথা হয়েছে তাঁর। ধাওয়ান বলেছেন, ‘‘আমি পন্থের সঙ্গে কথা বলেছি। এখন ও কিছুটা সুস্থ। কিন্তু ফিট হয়ে মাঠে নামতে ৭-৮ মাস সময় লাগবে পন্থের।’’

ধাওয়ানের কথা থেকে পরিষ্কার, আইপিএল কেন, ভারতে এক দিনের বিশ্বকাপেও খেলা অনিশ্চিত পন্থের। কিন্তু ওয়ার্নার না থাকায় আরও সমস্যায় পড়ে গিয়েছে দিল্লি। আইপিএলে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে অস্ট্রেলিয়ার ওপেনারের। সানরাইজার্স হায়দরাবাদকে চ্যাম্পিয়নও করেছেন তিনি। কিন্তু আইপিএলের প্রথম দু’সপ্তাহ খেলতে পারবেন না ওয়ার্নার। তার পরেও তাঁকে পাওয়া যাবে কি না তা নিশ্চিত নয়।

দিল্লি টেস্টের প্রথম ইনিংসে মহম্মদ শামি ও মহম্মদ সিরাজের বলে দু’বার মাথায় বল লাগে ওয়ার্নারের। সেই ম্যাচে আর খেলতে পারেননি তিনি। তাঁর পরিবর্তে ম্যাচ রেনশঁকে দলে নেওয়া হয়। পরে চোট পরীক্ষা করতে গিয়ে দেখা যায়, ডান হাতের হাড়েও চিড় ধরেছে ওয়ার্নারের। আসলে বল তাঁর হাতে লেগে তার পরে মাথায় লেগেছিল। চোট পেয়ে শেষ দুই টেস্ট থেকেও ছিটকে গিয়েছেন ওয়ার্নার।

আইপিএল শুরু হতে আর ৩৮ দিন বাকি। ভারত-অস্ট্রেলিয়া সিরিজ় শেষ হওয়ার পরেই প্রস্তুতি শুরু করবে ফ্র্যাঞ্চাইজিগুলি। তাই দ্রুত নতুন অধিনায়ক নির্বাচন করতে হবে দিল্লিকে। দেখে মনে হচ্ছে, ধাওয়ানকে অধিনায়ক করা হতে পারে। কারণ, আইপিএল ও আন্তর্জাতিক ক্রিকেটে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE