Advertisement
০১ মে ২০২৪
IPL 2023

কেকেআরে কি নিয়মিত সুযোগ পাবেন? আইপিএলে নামার আগে অন্য স্বপ্ন দেখছেন লিটন দাস

এ বারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে দেখা যাবে তাঁকে। প্রথম একাদশে সুযোগ পাবেন কিনা জানেন না লিটন দাস। তবে অন্য স্বপ্ন দেখছেন বাংলাদেশের ব্যাটার।

এ বারের আইপিএলে নিলামে শুরুতে কোনও দল কেনেনি লিটন দাসকে। কিন্তু শেষ দিকে কলকাতা তাঁকে ৫০ লক্ষ টাকায় কিনেছে।

এ বারের আইপিএলে নিলামে শুরুতে কোনও দল কেনেনি লিটন দাসকে। কিন্তু শেষ দিকে কলকাতা তাঁকে ৫০ লক্ষ টাকায় কিনেছে। — ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ২২:৪৬
Share: Save:

এ বারের নিলামে তাঁকে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। তবে প্রথম একাদশে তিনি নিয়মিত সুযোগ পাবেন কি না জানেন না। সে সব নিয়ে এখন ভাবতেই চান না লিটন দাস। তিনি অন্য স্বপ্ন দেখছেন। কী করে তাঁর খেলা আরও ভাল হবে সেই স্বপ্ন দেখছেন বাংলাদেশের এক দিনের দলের অধিনায়ক।

প্রথম বার আইপিএল খেলতে নামার আগে লিটন বলেছেন, ‘‘আইপিএল খুব বড় মঞ্চ। প্রতিটা ম্যাচে লড়াই হয়। বিশ্ব ক্রিকেটের অনেক বড় বড় নামের সঙ্গে সাজঘর ভাগ করে নেওয়ার সুযোগ থাকবে। তাদের কাছে অনেক কিছু শেখা যাবে। এক জন ক্রিকেটার হিসাবে সেটা আমার অনেক উপকারে লাগবে। ম্যাচে খেলার পাশাপাশি সাজধর ভাগ করে নেওয়ার অভিজ্ঞতাও কম নয়।’’

আইপিএল থেকে নিজের আত্মবিশ্বাস ও মানসিক শক্তি আরও বাড়িয়ে নিতে চাইছেন লিটন। তিনি বলেছেন, ‘‘বড় ক্রিকেটারদের সঙ্গে কথা বললে খেলা সম্পর্কে ধারণা আরও ভাল হয়। আত্মবিশ্বাস বাড়ে। মানসিক শক্তিও বাড়ে। সেটা আন্তর্জাতিক ক্রিকেটেও অনেক সাহায্য করে।’’

এ বারের আইপিএলে নিলামে শুরুতে কোনও দল কেনেনি লিটনকে। কিন্তু শেষ দিকে কলকাতা তাঁকে ৫০ লক্ষ টাকায় কিনেছে। কেকেআরে উইকেটরক্ষক বেশি নেই। সে দিক থেকে সুযোগ পেতে পারেন লিটন। ওপেন করতেও দেখা যেতে পারে তাঁকে।

চলতি বছরই বাংলাদেশের হয়ে এক ক্যালেন্ডার বছরে সব থেকে বেশি রান করেছেন লিটন। তিনি ভেঙেছেন মুশফিকুর রহিমের রেকর্ড। গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতের বিরুদ্ধে ভাল ইনিংস খেলেছেন লিটন। মনে হচ্ছিল, ভারতকে হারিয়ে দেবে তাঁর ব্যাট। কিন্তু শেষ পর্যন্ত ভারত জেতে। তবে তার বদলা নিয়েছে বাংলাদেশ। ঘরের মাঠে এক দিনের সিরিজ়ে ভারতকে ২-১ ব্যবধানে হারিয়েছে তারা। প্রথম দু’টি এক দিনের ম্যাচ জিতে সিরিজ় জিতে নিয়েছে বাংলাদেশ। সেই দলের অধিনায়ক ছিলেন লিটন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL KKR Liton Das
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE