Advertisement
০২ মে ২০২৪
IPL

IPL Media Rights: প্রথম দিনেই টাকার অঙ্ক বেড়ে তিন গুণ, জমে গিয়েছে আইপিএল দেখানোর লড়াই

বছরে ৭৪টি ম্যাচের আইপিএল নিয়ে দর হাঁকা চলছে। পাঁচ বছরের জন্য এই স্বত্ব কেনা যাবে। কে পাবে সেই স্বত্ব?

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ২০:১৫
Share: Save:

আইপিএলের সম্প্রচারস্বত্বের দাম উঠল ৪৩ হাজার কোটি টাকার বেশি। প্রথম দিনের নিলামেই এই দর উঠেছে। ২০১৭ সালে স্টার যে দর দিয়েছিল তার থেকে প্রায় তিন গুণ বেশি দর উঠেছে প্রথম দিনের নিলামে।

বছরে ৭৪টি ম্যাচের আইপিএল নিয়ে দর হাঁকা চলছে। পাঁচ বছরের জন্য এই স্বত্ব কেনা যাবে। শেষ দুই বছরে ম্যাচের সংখ্যা বেড়ে ৯৪ করার সম্ভাবনা রয়েছে। এই স্বত্ব কেনার লড়াইয়ে রয়েছে জি, স্টার, সোনি এবং রিলায়ান্স-ভায়াকম১৮। এই চার সম্প্রচার সংস্থার মধ্যে লড়াই রয়েছে বলে জানা গিয়েছে। ম্যাচ প্রতি দর ৫৪ কোটি টাকা উঠেছে বলে জানা গিয়েছে। দ্বিতীয় দিনে তা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

এ বারের আইপিএলে মোট ৭৪টি ম্যাচ খেলা হয়। নতুন দু’টি দল যোগ দেওয়ায় ম্যাচের সংখ্যা বেড়েছে। এক সাক্ষাৎকারে বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, “ইংলিশ প্রিমিয়ার লিগের থেকে বেশি আয় আইপিএলে। যে খেলাকে আমি ভালবাসি, সেই খেলা এই ভাবে এগিয়ে যাচ্ছে দেখলে ভাল লাগে।”

আইপিএল দেখতে মাঠে যেমন প্রচুর মানুষকে এ বছর আসতে দেখা গিয়েছে, তেমনই টিভি এবং মোবাইলেও প্রচুর মানুষ খেলা দেখেন। পাঁচ বছরের জন্য আইপিএলের সেই সম্প্রচারস্বত্বের দর কোথায় পৌঁছয় সেই দিকেই নজর রয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

অন্য বিষয়গুলি:

IPL IPL 2022 Sourav Ganguly BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE