Advertisement
০১ অক্টোবর ২০২২
Kevin O’Brien

Kevin O’Brine: ক্রিকেটকে বিদায় জানালেন আয়ারল্যান্ডের প্রাক্তন অধিনায়ক

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ও’ব্রায়েনের। আয়ারল্যান্ডের অলরাউন্ডার তাঁর দেশের একমাত্র ক্রিকেটার, যিনি তিন ধরনের ক্রিকেটেই শতরান করেছেন।

এ বার কোচিং করাতে চান ও’ব্রায়েন।

এ বার কোচিং করাতে চান ও’ব্রায়েন। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ২১:০৮
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন কেভিন ও’ব্রায়েন। ১৬ বছরের পথ চলায় ইতি টানলেন আয়ারল্যান্ডের অলরাউন্ডার। ক্রিকেট খেলতে খেলতেই কোচিং শুরু করেন তিনি। ইতালির জাতীয় দলের সহকারী কোচ হিসাবে কাজ করেছেন ৩৮ বছরের ও’ব্রায়েন।

২০০৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে অভিষেক হয় ও’ব্রায়েনের। দেশের হয়ে খেলেছেন তিনটি টেস্ট, ১৫৩টি এক দিনের ম্যাচ এবং ১১০টি টি-টোয়েন্টি ম্যাচ। আন্তর্জাতিক ক্রিকেট প্রায় ছ’হাজার রান রয়েছে তাঁর। রয়েছে ১৭২টি উইকেট। এক দিনের বিশ্বকাপে দ্রুততম শতরান করার রেকর্ড তাঁরই দখলে। ২০১১ সালে বেঙ্গালুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৩টি চার এবং ৬টি ছয়ের সাহায্যে ৫০ বলে শতরান করেন তিনি। টেস্টে ক্রিকেটে তিনিই আয়ারল্যান্ডের প্রথম এবং একমাত্র ব্যাটার হিসাবে শতরান করেছেন। এ ছাড়াও আয়ারল্যান্ডের একমাত্র ব্যাটার তিনি, যাঁর তিন ধরনের ক্রিকেটেই শতরান রয়েছে।

ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতে নজির রয়েছে ও’ব্রায়েনের। এক দিনের ক্রিকেটে তিনি আয়ারল্যান্ডের সর্বোচ্চ উইকেট শিকারি (১১৪ উইকেট)। এক দিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টি ক্রিকেটে নেতৃত্ব দিয়েছেন দেশকে। কাউন্টি ক্রিকেটে খেলেছেন একাধিক ক্লাবের হয়ে। অবসরের পর কোচিং করাতে চান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.