Advertisement
০৫ অক্টোবর ২০২২
KL Rahul

India vs Zimbabwe: রাহুলের জন্য অধিনায়কত্ব গিয়েছে, তাঁকে নিয়ে কী বললেন ধবন

জিম্বাবোয়েকে হালকা ভাবে নিচ্ছেন না ধবন। বাংলাদেশের বিরুদ্ধে জিম্বাবোয়ের জয়ের পর তাঁরা সতর্ক। সব ম্যাচেই জেতার জন্য মাঠে নামতে চায় ভারতীয় দল।

অধিনায়ক রাহুলের পাশেই রয়েছেন সহ-অধিনায়ক ধবন।

অধিনায়ক রাহুলের পাশেই রয়েছেন সহ-অধিনায়ক ধবন। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ১৯:৪৯
Share: Save:

লোকেশ রাহুল খেলার ছাড়পত্র পেতেই শিখর ধবনকে নেতৃত্বের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছেন জাতীয় নির্বাচকরা। জিম্বাবোয়ে সফরে ভারতীয় দলের অধিনায়ক থেকে সহ-অধিনায়ক হয়েছেন ধবন। বাঁহাতি ওপেনিং ব্যাটার স্বাগত জানাচ্ছেন রাহুলকে। সমীহ করছেন জিম্বাবোয়েকেও।

চোট, কোভিড নানা কারণে আইপিএলের পর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি রাহুল। এশিয়া কাপের আগে জিম্বাবোয়ে সফর তাঁকে সাহায্য করবে বলেই মনে করেন ধবন। সহ-অধিনায়ক বলেছেন, ‘‘রাহুল দলে ফিরেছে এবং নেতৃত্ব দেবে। এটা দারুণ খবর। ও ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। সামনেই এশিয়া কাপ রয়েছে। জিম্বাবোয়ে সফর ওর কাজে লাগবে। আমি নিশ্চিত এই সফর রাহুলকে সাহায্য করবে।’’

খাতায় কলমে ভারত অনেক শক্তিশালী জিম্বাবোয়ের থেকে। পরিসংখ্যানও রয়েছে ভারতীয় দলের সঙ্গে। তবু জিম্বাবোয়েকে হালকা ভাবে নিতে নারাজ ধবন। তিনি বলেছেন, ‘‘বাংলাদেশকে কয়েক দিন আগেই হারিয়েছে জিম্বাবোয়ে। বেশ ভাল ক্রিকেট খেলেছে ওরা। আমাদের জন্য ভালই হয়েছে। আমরা সতর্ক হয়ে গিয়েছি। হালকা ভাবে নিচ্ছি না। মনে করছি না সহজেই জয় আসবে। যে কোনও ভাল দল সব সময় একটা পদ্ধতি অনুসরণ করে। যে কোনও দলের বিরুদ্ধে আমাদের সেই পদ্ধতি বজায় রাখাই লক্ষ্য। সব ম্যাচই জেতার জন্য মাঠে নামি আমরা।’’

ভারত-জিম্বাবোয়ে তিন ম্যাচের এক দিনের সিরিজ শুরু হবে ১৮ অগস্ট। ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়, ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর এবং বোলিং কোচ পরশ মাম্বরেকেও জিম্বাবোয়ে সফরে বিশ্রাম দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। জিম্বাবোয়ে সফরে কোচ হিসাবে থাকছেন ভিভিএস লক্ষ্মণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.