Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Davis Cup

ক্রিকেটে বিশ্বজয় করলেও অন্য খেলার ফাইনালে হার অস্ট্রেলিয়ার, ৪৭ বছর পরে সেরা একটি দেশ

কয়েক দিন আগেই ক্রিকেটে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। কিন্তু অন্য একটি খেলার ফাইনালে হেরে গেল তারা। অস্ট্রেলিয়াকে হারিয়ে ৪৭ বছর পরে চ্যাম্পিয়ন হল একটি দেশ।

davis cup

চ্যাম্পিয়ন হয়ে ট্রফি নিয়ে উল্লাস ইটালির টেনিস খেলোয়াড়দের। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ০৯:৪৮
Share: Save:

ক্রিকেটে বিশ্বচ্যাম্পিয়ন হলেও ডেভিস কাপ জেতা হল না অস্ট্রেলিয়ার। টেনিসের এই প্রতিযোগিতার ফাইনালে ইটালির কাছে হারতে হল তাদের। শেষ বার ১৯৭৬ সালে ডেভিস কাপ জিতেছিল ইটালি। অর্থাৎ, অস্ট্রেলিয়াকে হারিয়ে ৪৭ বছর পরে আবার চ্যাম্পিয়ন হল তারা।

রবিবার স্পেনের মালাগায় ডেভিস কাপের ফাইনাল ২-০ গেমে জেতে ইটালি। প্রথম সিঙ্গলসে মাত্তেও আরনাল্ডি ৭-৫, ২-৬, ৬-৪ গেমে হারান অ্যালেক্সি পপিরিনকে। পরের সিঙ্গলস ম্যাচে পুরুষদের সিঙ্গলসে চার নম্বর টেনিস তারকা ইয়ানিক সিনার হারান অ্যালেক্স ডি’মিনাউরকে। তিনিও স্ট্রেট সেটে (৬-৩, ৬-০) ম্যাচ জেতেন।

শনিবার ডেভিস কাপের সেমিাইনালেও চমক দেখিয়েছিল সিনার। সার্বিয়ার বিরুদ্ধে ইটালিকে জেতাতে বড় ভূমিকা নিয়েছিলেন তিনি। একই দিনে বিশ্বের এক নম্বর পুরুষ তারকা নোভাক জোকোভিচকে দু’বার হারান তিনি। ফাইনালেও সেটা ধরে রাখলেন সিনার। ইটালিকে চ্যাম্পিয়ন করলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE