Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ben Stokes

Ben Stokes: প্রথম সাংবাদিক বৈঠকেই স্ট্রেট ড্রাইভ নতুন ইংরেজ অধিনায়কের, দল নির্বাচন নিয়ে নির্বাচকদের তোপ

দলের স্বার্থে কিছু পরিবর্তনের কথা বলেছেন স্টোকস। ইংল্যান্ড অধিনায়কের মতে কয়েকটি ছোট পরিবর্তনই দেশের লাল বলের ক্রিকেটকে বদলে দিতে পারে।

বেন স্টোকস।

বেন স্টোকস। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২২ ২২:৪৯
Share: Save:

ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক ঘোষণা হওয়ার পর প্রথম বার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েই দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে দিলেন বেন স্টোকস। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে স্টুয়ার্ট ব্রড এবং জেমস অ্যান্ডারসনকে না রাখাকে বোকার মতো সিদ্ধান্ত বলে মন্তব্য করলেন তিনি।

ইংল্যান্ডকে টেস্ট ক্রিকেটে সাফল্য এনে দেওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী স্টোকস। যদিও দলের স্বার্থে কিছু পরিবর্তনের কথা বলেছেন তিনি। স্টোকসের মতে কয়েকটি ছোট পরিবর্তনই ইংল্যান্ডের লাল বলের ক্রিকেটকে বদলে দিতে পারে।

কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দল নির্বাচন নিয়ে অধিনায়ক হিসেবে প্রথম সংবাদিক বৈঠকেই তীব্র সমালোচনা করেছেন নির্বাচকদের। বলেছেন, ‘‘ব্রড এবং অ্যান্ডারসনকে দলে না রাখার সিদ্ধান্ত বোকামি ছাড়া আর কিছুই নয়।’’ তিনি আরও বলেছেন, ‘‘টেস্ট জেতার সব থেকে ভাল উপায় হল সেরা ১১ জন ক্রিকেটারকে বেছে নেওয়া। অ্যান্ডারসন এবং ব্রড যদি খেলার মতো ফিট থাকে, তা হলে ওদের অবশ্যই দলে রাখা উচিত। কারণ ওরা দু’জনই ইংল্যান্ডের সেরা বোলার। ওরা দুর্দান্ত ক্রিকেটার। আমার মতে ওদের দলে না রাখাটা বোকামো ছাড়া কিছু নয়। ওরা অবশ্যই দেশের সেরা ১১ জন ক্রিকেটারের মধ্যে রয়েছে। ওদের দলে রাখার এটাই সব থেকে সহজ কারণ।’’ ইংল্যান্ডকে আরও শক্তিশালী করতে ঘরোয়া ক্রিকেটেও কিছু বদল প্রয়োজন বলে মনে করেন তিনি।

জো রুটের নেতৃত্বে একের পর এক টেস্ট সিরিজে ইংল্যান্ডের পরাজয়ের পর তীব্র সমালোচনা শুরু হয়। অ্যাশেজে ভাল পারফরম্যান্স করতে না পারার জন্য ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে জায়গা হয়নি ব্রড এবং অ্যান্ডারসনের। ক্যারিবিয়ানদের কাছেও টেস্ট সিরিজ হারার পর নেতৃত্ব থেকে ইস্তফা দেন রুট। তার পর ইংল্যান্ডের নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে স্টোকসের হাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ben Stokes Stuart Broad James Anderson ECB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE