Advertisement
২৬ এপ্রিল ২০২৪
England

James Anderson: অ্যান্ডারসনের চোট, নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে জেমির অভিষেক হলেই ইতিহাস

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে ইংল্যান্ড দলে মাত্র একটি পরিবর্তন হবে। অ্যান্ডরসনের বদলে খেলবেন জেমি। তাতেই তৈরি হবে নতুন ইতিহাস।

জেমস অ্যান্ডারসন।

জেমস অ্যান্ডারসন। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২২ ২১:২৬
Share: Save:

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে ইংল্যান্ড বিশ্রাম দিচ্ছে অভিজ্ঞ জোরে বোলার জেমস অ্যান্ডারসনকে। তাঁর বদলে প্রথম একাদশে আসবেন জেমি ওভারটন। ক্রেগ ওভারটনের ভাই প্রথম বার সুযোগ পেয়েছেন ইংল্যান্ডের জাতীয় দলে। এই পরিবর্তনই তৈরি করবে নতুন ইতিহাস।

ক্রেগ এবং জেমি যমজ ভাই। জেমির টেস্ট অভিষেক হলে এই প্রথম ইংল্যান্ডের হয়ে দুই যমজ ভাই টেস্ট খেলবেন। বিশ্ব ক্রিকেটে দুই যমজ ভাইয়ের টেস্ট খেলার নজির রয়েছে আর একটি। তাঁরা অস্ট্রেলিয়ার স্টিভ ও মার্ক ওয়। ক্রেগ এখনও পর্যন্ত ইংল্যান্ডের হয়ে আটটি টেস্ট ম্যাচ এবং চারটি এক দিনের ম্যাচ খেলেছেন।

গোড়ালিতে হাল্কা চোট রয়েছে। তাই অ্যান্ডারসনকে তৃতীয় টেস্টে খেলাতে চাইছেন না ব্রেন্ডন ম্যাকালাম, বেন স্টোকসরা। ভারতের বিরুদ্ধে টেস্টে অ্যান্ডারসনকে সম্পূর্ণ ফিট অবস্থায় পেতে চাইছেন তাঁরা।

অ্যান্ডারসনের খেলতে না পারা নিয়ে স্টোকস বলেছেন, ‘‘খুবই দুর্ভাগ্যজনক। তৃতীয় টেস্টে আমরা অ্যান্ডারসনকে পাব না। ওকে আমরা বিশ্রাম দিতে চাইছি। ভারতের বিরুদ্ধে টেস্টটা আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। সেই ম্যাচে ওকে দরকার আমাদের। ওর জায়গায় খেলবে জেমি। ওর টেস্ট অভিষেক হবে। আমরা দলে এই একটাই পরিবর্তন করছি। প্রথম বার ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলবে দুই যমজ ভাই।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE