Advertisement
১৬ জুন ২০২৪
Jason Holder

India Vs West Indies T20: অসুস্থ হোল্ডার, চহাল-রহস্যের খোঁজে পোলার্ডরা

অধিনায়ক পোলার্ড প্রথম ওয়ান ডে ম্যাচে যুজ়বেন্দ্র চহালের গুগলিতে বোল্ড হয়ে ফিরেছিলেন শূন্য রানে।

উদ্বেগ: ইডেনে অনুশীলনের মাঝেই হঠাৎ অসুস্থ হোল্ডার। নিজস্ব চিত্র

উদ্বেগ: ইডেনে অনুশীলনের মাঝেই হঠাৎ অসুস্থ হোল্ডার। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ০৯:০১
Share: Save:

দ্বিতীয় বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বাদ তাঁরা পেয়েছিলেন ইডেনেই। বেন স্টোকসের চার বলে চার ছক্কা হাঁকিয়ে নায়ক হয়ে উঠেছিলেন কার্লোস ব্রাথওয়েট। অথচ তাঁর নেতৃত্বেই দুই বছর পরে, ২০১৮ সালে ইডেনে কুড়ির ফর্ম্যাটের ক্রিকেট খেলতে এসে হারতে হয়েছিল ক্যারিবিয়ান শিবিরকে। এ বার ব্যাটন কায়রন পোলার্ডের হাতে। বুধবার থেকে ইডেনেই তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ় শুরু হবে। ওয়ান ডে-তে ০-৩ হোয়াইটওয়াশ হওয়ার পরে টি-টোয়েন্টি সিরিজ়ে ঘুরে দাঁড়ানোর পরীক্ষা ওয়েস্ট ইন্ডিজের।

অধিনায়ক পোলার্ড প্রথম ওয়ান ডে ম্যাচে যুজ়বেন্দ্র চহালের গুগলিতে বোল্ড হয়ে ফিরেছিলেন শূন্য রানে। পরের দু’টি ম্যাচে খেলতে পারেননি চোটের জন্য। টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচে তিনিই হয়তো দলকে নেতৃত্ব দেবেন। সোমবার দলের প্রত্যেকের মতো তিনিও দীর্ঘ সময় অনুশীলন করলেন নেটে। কিন্তু চহালের গুগলিতে পরাস্ত হওয়ার ঘটনা যে ভুলতে পারেননি, তার ইঙ্গিতই যেন পাওয়া গেল ক্যারিবিয়ান অলরাউন্ডারের প্রস্তুতিতে।

পোলার্ডের জন্য ইডেনের মাঝের বাঁ-দিকের পিচে নেট লাগানো হয়েছিল। সেখানে দলের থ্রো-ডাউন বিশেষজ্ঞ এবং লেগস্পিনার হেডেন ওয়ালশ জুনিয়রকে নিয়ে প্রায় দেড় ঘণ্টা ব্যাট করে গেলেন ওয়্সে্ট ইন্ডিজ দলের অধিনায়ক। লেগস্পিনারের গুগলি, ফ্লিপার বুঝে খেলার জন্য বড় শট নিতেও দেখা গেল না তাঁকে। পরে যদিও প্র্যাক্টিস পিচে এসে পেসারদের বিরুদ্ধে স্বমেজাজে দেখা গেল তাঁকে। নেটে ব্যাটিং শেষ করে ফের লেগস্পিনারের বিরুদ্ধে প্রস্তুতি শুরু হয় তাঁর। তা চলে অনুশীলনের শেষ পর্ব পর্যন্ত।

কিন্তু ওয়েস্ট ইন্ডিজ অনুশীলনের মাঝেই অদ্ভুত একটি দৃশ্য সকলের নজর কেড়ে নেয়। ব্যাট করতে করতে হঠাৎই নেট থেকে বেরিয়ে আসেন জেসন হোল্ডার। মাটিতে বসে কিছুক্ষণ বিশ্রাম নেওয়ার পরেই কোচ ফিল সিমন্সের সঙ্গে কোনও একটি বিষয় নিয়ে আলোচনা করতে দেখা যায় এই অলরাউন্ডারকে। তিনটে বেজে পাঁচ মিনিটের মাথায় কিটব্যাগ নিয়ে বেরিয়ে যান হোল্ডার। সূত্রের খবর, অনুশীলনের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন তারকা অলরাউন্ডার। কলকাতার এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাও করাতে যান। গ্রিন করিডোর করে নিয়ে যাওয়া হয় ক্যারিবিয়ান তারকাকে। ওয়েস্ট ইন্ডিজ শিবিরে খোঁজ নিয়ে জানা গিয়েছে, রক্তচাপ নেমে গিয়েছিল হোল্ডারের। হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পরে হোটেলে ফিরে গেয়েছেন তিনি। হোল্ডারের শারীরিক পরিস্থিতি কতটা গুরুতর বোঝা যাচ্ছে না। আজ, মঙ্গলবার যদি তিনি অনুশীলনে না আসেন, তা হলে ধরে নিতে হবে বিশ্রামে থাকার নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে।

টি-টোয়েন্টি ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজ বড় শক্তি। ওয়ান ডে সিরিজ়ের একটি ম্যাচেও পঞ্চাশ ওভার পুরো ব্যাট করতে না পারলেও টি-টোয়েন্টিতে আগ্রাসী ক্রিকেট খেলেই তারা সফল। দলের ক্রিকেটারদের অনুশীলনেও ছিল সেই আগ্রাসনের ছোঁয়া। ১০.৭৫ কোটি টাকায় সানরাইজ়ার্স হায়দরাবাদে সুযোগ পাওয়া নিকোলাস পুরান সে ভাবে নজর কাড়তে না পারলেও আকর্ষণের কেন্দ্র হয়ে উঠেছিলেন ওডিয়েন স্মিথ। শেল্ডন কোটরেল, রস্টন চেজ়দের বোলিংয়ের বিরুদ্ধে তাঁর আগ্রাসন দেখে ধরে নেওয়াই যায়, ফিনিশার হিসেবেই স্মিথকে ব্যবহার করা হবে ভারতের বিরুদ্ধে।

হোয়াইটওয়াশ হওয়া ওয়েস্ট ইন্ডিজের সামনে মান বাঁচানোর পরীক্ষা এই টি-টোয়েন্টি সিরিজ়। পোলার্ডরা এ বার ঘুরে দাঁড়াতে পারেন কি না, উত্তর দেবে ইডেনের তিন ম্যাচের দ্বৈরথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jason Holder Yuzvendra Chahal T20 Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE