Advertisement
০৪ মে ২০২৪
India vs Sri Lanka 2023

তিন মাস পর ভারতীয় দলে প্রত্যাবর্তন, শেষ মুহূর্তে নাটকীয় ভাবে দলে ঢুকলেন জোরে বোলার

সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ খেলেছিলেন ভারতের হয়ে। তার পর পিঠের চোটের জন্য খেলতে পারেননি। হঠাৎ এক দিনের ক্রিকেটের জন্য ভারতীয় দলে জায়গা হল তাঁর।

শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে শক্তি বাড়ল ভারতীয় দলের।

শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে শক্তি বাড়ল ভারতীয় দলের। ছবি: টুইটার।

শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৫:২৫
Share: Save:

শক্তি বাড়ল ভারতীয় ক্রিকেট দলের। চোট সারিয়ে জাতীয় দলে ফিরলেন যশপ্রীত বুমরা। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের দলে মঙ্গলবার তাঁকে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। উল্লেখ্য, এ দিনই শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে হার্দিক পাণ্ড্যর নেতৃত্বাধীন দল।

২০২২ সালের ২৫ সেপ্টেম্বর হায়দরাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচের পর চোটের জন্য দল থেকে ছিটকে যান বুমরা। পিঠের চোটের জন্য খেলতে পারেননি টি-টোয়েন্টি বিশ্বকাপে। পরে নিউ জ়িল্যান্ড এবং বাংলাদেশ সফরের দলেও তাঁকে রাখা হয়নি ম্যাচ খেলার মতো ফিটনেস না থাকায়। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজ়ের দলেও জায়গা হয়নি বুমরার। অথচ দাসুন শনাকার দলের বিরুদ্ধে ২০ ওভারের সিরিজ় শুরুর দিনে নাটকীয় ভাবে বুমরাকে এক দিনের দলে নেওয়া হল। সেই অর্থে তিন মাস পর আবার ভারতের জার্সিতে খেলতে দেখা যাবে তাঁকে।

ভারতীয় ক্রিকেটে এই মুহূর্তে কোনও জাতীয় নির্বাচক মণ্ডলী নেই। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটিকে বরখাস্ত করা হয়। নতুন নির্বাচক মণ্ডলী নির্বাচিত না হওয়া পর্যন্ত চেতনদেরই কাজ চালাতে বলেছেন বিসিসিআই কর্তারা। তাই শেষ মুহূর্তে এক দিনের দলে বুমরার অন্তর্ভূক্তি যথেষ্ট নাটকীয়। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের জন্য রোহিত শর্মার নেতৃত্বে ১৬ জনের দল ঘোষণা করা হয়েছিল গত ২৭ ডিসেম্বর। সেই দলে অবশ্য কোনও পরিবর্তন করা হয়নি। ১৭তম সদস্য হিসাবে বুমরাকে নেওয়া হয়েছে।

চোট পেয়ে ছিটকে যাওয়ার পর বুমরাকে পাঠানো হয় বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। সেখানেই চলেছে তাঁর চোট মুক্তির প্রক্রিয়া। চোট মুক্ত হওয়ার পর কিছু দিন আগে অনুশীলন করেন বুমরা। তবু শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁর খেলা নিয়ে সংশয় ছিল। ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল টিমের সবুজ সঙ্কেত পাওয়ার পর বুমরাকে এক দিনের দলে নেওয়া হল। উল্লেখ্য, এর আগেও বুমরাকে ভুগিয়েছে তাঁর পিঠের চোট।

সম্প্রতি স্ত্রী সঞ্জনা গনেশণকে নিয়ে ফ্রান্সে ঘুরতে গিয়েছিলেন বুমরা। প্যারিসে বড়দিন পালন করেছেন। সেখানেই ইংরেজি নববর্ষকে স্বাগত জানিয়েছেন অভিজ্ঞ জোরে বোলার। সমাজমাধ্যমে সেই ছবিও দিয়েছেন তাঁরা। উল্লেখ্য, ভারত-শ্রীলঙ্কা এক দিনের সিরিজ় শুরু হবে ১০ জানুয়ারি। প্রথম ম্যাচ হবে গুয়াহাটিতে। দ্বিতীয় ম্যাচ ১২ জানুয়ারি কলকাতায় এবং তৃতীয় ম্যাচ হবে ১৫ জানুয়ারি ত্রিবান্দমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE