Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs England 2024

চতুর্থ টেস্টের দল ঘোষণা করল ভারত, বিশ্রাম বুমরাকে, আর কাকে পাবেন না রোহিতেরা

ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। বিশ্রাম দেওয়া হয়েছে বুমরাকে। আরও এক গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে রাঁচীতে পাবেন না রোহিতেরা।

picture of Jasprit Bumrah

চতুর্থ টেস্টে বিশ্রাম দেওয়া হল যশপ্রীত বুমরাকে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৪২
Share: Save:

ভারতীয় শিবির থেকে ছেড়ে দেওয়া হল যশপ্রীত বুমরাকে। তাঁকে ছাড়াই ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলবেন রোহিত শর্মারা। রাজকোট টেস্টের পরই শোনা গিয়েছিল, রাঁচীতে বিশ্রাম দেওয়া হতে পারে ভারতীয় দলের সহ-অধিনায়ককে। ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টেও ভারত পাচ্ছে না লোকেশ রাহুলকে। এই ম্যাচেও খেলবেন না পাঁচ দিন আগে দ্বিতীয় বার বাবা হওয়া বিরাট কোহলি। দলে রয়েছেন বাংলার দুই ক্রিকেটার।

মঙ্গলবার ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্টের জন্য ১৬জনের দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এই টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে বুমরাকে। তাঁর জায়গায় দলে এসেছেন বাংলার মুকেশ কুমার। তৃতীয় টেস্টে তাঁকে ছেড়ে দিয়েছিল ভারতীয় শিবির। বাংলার হয়ে বিহারের বিরুদ্ধে রঞ্জি ট্রফি ম্যাচ খেলেন তিনি। দ্বিতীয় এবং তৃতীয় টেস্টের পর চতুর্থ টেস্টেও খেলতে পারবেন না রাহুল। তাঁর চোট এখনও সম্পূর্ণ সারেনি। বোর্ড সূত্রে খবর তিনি ৯০ শতাংশ ফিট। তাই তাঁকেও দলে রাখা হয়নি। বুমরা ছাড়া তৃতীয় টেস্টের দলে তেমন কোনও পরিবর্তন করেননি অজিত আগরকরেরা। দলে রয়েছেন বাংলার আকাশ দীপও।

চতুর্থ টেস্টের জন্য ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, রজত পটীদার, সরফরাজ় খান, ধ্রুব জুড়েল (উইকেটরক্ষক), শ্রীকর ভরত (উইকেটরক্ষক), দেবদত্ত পাড়িক্কল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার এবং আকাশ দীপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE