Advertisement
১৬ এপ্রিল ২০২৪
T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সুখবর ভারতীয় শিবিরে, রোহিতদের স্বস্তি ফেরালেন পন্থ

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে স্বস্তি ভারতীয় শিবিরে। সম্ভবত মিটতে চলেছে উইকেটরক্ষক নিয়ে সমস্যা। সমাজমাধ্যমে পন্থের পোস্ট করা শেষ ভিডিয়ো আশাবাদী করতে পারে ক্রিকেটপ্রেমীদের।

picture of Rishabh Pant and Rohit Sharma

(বাঁদিকে) ঋষভ পন্থ এবং রোহিত শর্মা। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ২২:২৩
Share: Save:

কয়েক দিন আগেই ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছেন, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। আরও একটি খবর খুশি করতে পারে ভারতীয় দলের অধিনায়ককে। স্বস্তি দিতে পারে সৌরভ গঙ্গোপাধ্যায়কেও।

পুরোদমে অনুশীলন শুরু করে দিলেন ঋষভ পন্থ। এত দিন ফিটনেস ট্রেনিংয়ের সঙ্গে ব্যাটিং অনুশীলন করছিলেন পন্থ। এ বার উইকেট রক্ষার অনুশীলনও শুরু করলেন তিনি। অনুশীলনের নতুন ভিডিয়ো সমাজমাধ্যমে ভক্তদের সঙ্গে ভাগ করে নিয়েছেন তরুণ ক্রিকেটার।

২০২২ সালের ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনার পর থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে রয়েছেন পন্থ। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন তিনি। সেখানে মাঠের ফেরার প্রস্তুতি নিচ্ছেন। এত দিন নানা রকম ফিটনেস ট্রেনিং এবং ব্যাটিং অনুশীলন করতে দেখা গিয়েছে তাঁকে। আগামী আইপিএলে সম্ভবত মাঠে ফিরবেন পন্থ। মনে করা হচ্ছিল, সৌরভের দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শুধু ব্যাটার হিসাবে খেলবেন। কারণ, কিছু দিন আগে পর্যন্তও তাঁর উইকেট রক্ষা করতে সমস্যা হচ্ছিল। তবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির রিহ্যাব বিশেষজ্ঞদের পারমর্শে দ্রুত স্বাভাবিক হচ্ছেন তিনি। শুরু করে দিয়েছেন উইকেট রক্ষার অনুশীলনও। ফলে আইপিএলে তাঁকে আবার চেনা মেজাজেই দেখা যেতে পারে।

পন্থ সম্পূর্ণ ফিট হয়ে গেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকবেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞেরা। তাঁর অনুপস্থিতিতে ঈশান কিশন, শ্রীকর ভরতদের মতো উইকেটরক্ষকেরা সুযোগ পেয়েছেন। কিন্তু একেক জনের উপর একেক কারণে অসন্তুষ্ট জাতীয় নির্বাচকেরা। তাই তাঁরাও তাকিয়ে রয়েছেন পন্থের মাঠে ফেরার দিকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে পন্থ খেলতে পারলে নিশ্চিত ভাবেই শক্তিশালী হবে ভারতীয় দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE