Advertisement
০২ মে ২০২৪
India vs England

দুই যশে ম্যাচের রাশ ভারতের, জয়সওয়াল এবং বুমরার দাপটে দ্বিতীয় টেস্টে ব্যাকফুটে ইংল্যান্ড

ল হাতে ইংল্যান্ডকে ২৫৩ রানে থামিয়ে দিলেন যশপ্রীত বুমরা। বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে ভারত এগিয়ে ১৪৩ রানে। ভারত প্রথমে ব্যাট করে তুলেছিল ৩৯৬ রান। ইংল্যান্ডের ইনিংস শেষ ২৫৩ রানে।

Jasprit Bumrah

যশপ্রীত বুমরা। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:২৯
Share: Save:

ব্যাট হাতে গোটা দলকে একার কাঁধে টেনেছিলেন যশস্বী জয়সওয়াল। বল হাতে ইংল্যান্ডকে ২৫৩ রানে থামিয়ে দিলেন যশপ্রীত বুমরা। বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে ভারত এগিয়ে ১৪৩ রানে। ভারত প্রথমে ব্যাট করে তুলেছিল ৩৯৬ রান। ইংল্যান্ডের ইনিংস শেষ ২৫৩ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারত কোনও উইকেট না হারিয়ে ২৮ রান করেছে।

ইংল্যান্ডের প্রথম ইনিংসে অর্ধেকের বেশি উইকেট তুলে নিলেন বুমরা। ৬ উইকেট তুলে নিলেন তিনি। বুমরার দাপটে ৫৫.৫ ওভারে শেষ ইংল্যান্ডের ইনিংস। পুরো দু'টি সেশন ব্যাটই করতে পারেনি তারা। জ্যাক ক্রলি ৭৬ রান করেন। সেটাই ইংল্যান্ডের সর্বোচ্চ রান। বুমরার বলে বোল্ড হলেন অলি পোপ এবং বেন স্টোকস। ইয়র্কার বুঝতেই পারেননি তাঁরা। ক্যাচ তুলে দেন জো রুট, জনি বেয়ারস্টো এবং টম হার্টলি। এলবিডব্লিউ হন জেমস অ্যান্ডারসন।

তিন উইকেট নেন কুলদীপ যাদব। প্রথম টেস্টে দলে ছিলেন না তিনি। রবীন্দ্র জাডেজা চোটের কারণে বাদ পড়ায় দলে জায়গা করে নেন কুলদীপ। অক্ষর পটেল একটি উইকেট নেন। তাঁদের দাপটে ইংল্যান্ড শেষ হয়ে যায় ২৫৩ রানে।

প্রথমে ব্যাট করে ৩৯৬ রান করে ভারত। যশস্বী করেন ২০৯ রান। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের দুই ওপেনার জ্যাক ক্রলি এবং বেন ডাকেট দ্রুত রান তুলছিলেন। বাংলার মুকেশ কুমার ২ ওভারে ২২ রান দেন। অন্য বোলারদেরও সমস্যায় ফেলে দিয়েছিলেন দুই ইংরেজ ওপেনার। সেই জুটি ভাঙেন কুলদীপ যাদব। তিনি তুলে নেন ডাকেটের (২১) উইকেট।

গত ম্যাচে শতরান করা অলি পোপ এবং ক্রলি মিলে আবার জুটি গড়তে শুরু করেছিলেন। তাঁদের জুটি ভাঙেন অক্ষর পটেল। ৭৮ বলে ৭৬ রান করে আউট হয়ে যান ক্রলি। এর পরেই ইংল্যান্ডের মিডল অর্ডারকে ভেঙে দেন বুমরা। পোপকে আউট করে শুরু করেছিলেন বুমরা। শুরু করেন অ্যান্ডারসনকে আউট করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Jasprit Bumrah Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE