Advertisement
২৫ জুলাই ২০২৪
MS Dhoni

ধোনিকে দেখে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে শোধরাতে বললেন প্রাক্তন পাক উইকেট রক্ষক

বয়স কোনও ক্রিকেটারের মাপকাঠি হওয়া উচিত নয়। এমনই মনে করেন আকমল। ধোনি এবং কুকের উদাহরণ দিয়ে শোয়েবকে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে না রাখা নিয়ে প্রশ্ন তুলেছেন আকমল।

পাকিস্তানের ক্রিকেট কর্তাদের ধোনির উদাহরণ দিলেন আকমল।

পাকিস্তানের ক্রিকেট কর্তাদের ধোনির উদাহরণ দিলেন আকমল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১৭:০৩
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে প্রায় আড়াই বছর আগে অবসর নিলেও আইপিএল খেলছেন মহেন্দ্র সিংহ ধোনি। এক জন ক্রিকেটার খেলার মতো অবস্থায় থাকলে তিনি খেলতেই পারেন। পাকিস্তানের প্রাক্তন উইকেট রক্ষক-ব্যাটার কামরান আকমল ধোনির উদাহরণ দিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে কটাক্ষ করেছেন। শোয়েব মালিকের সমর্থনে মুখ খুলেছেন তিনি।

এশিয়া কাপের পর পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও সুযোগ পাননি শোয়েব। আকমল বলেছেন, ‘‘শোয়েব কি ছন্দে নেই? ও কি ফিট নয়? পাকিস্তানের হয়ে খেলার মতো অবস্থায় থাকলে ওকে খেলানো উচিত।’’ আকমলের মতে শুধু বয়সের জন্য কাউকে বাদ দেওয়া ঠিক নয়। এ প্রসঙ্গে তিনি অ্যালিস্টার কুকের কথাও বলেছেন। আকমল বলেছেন, ‘‘ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে কুক খেলছে। ধোনি এখনও আইপিএল খেলছে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে দু’বছর আগে অবসর নিয়েছে। ওকে কি কেউ খেলতে বারন করেছিল? ধোনি-কুকরা নিশ্চয়ই পাগল নয়। জানি না পাকিস্তানে বয়সকে কেন এত গুরুত্ব দেওয়া হয়।’’ উল্লেখ্য, গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পাকিস্তান দলে ছিলেন শোয়েব। ২০২১ সালের নভেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে শেষ বার দেশের হয়ে খেলেন তিনি।

আকমলের মতে, মহম্মদ হাফিজ অবসর নেওয়ার পর থেকে পাকিস্তানের মিডল অর্ডারে সমস্যা চলছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে শোয়েব এবং আর এক প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদকে রাখলে লাভবান হত পাকিস্তান। ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ়ের দলেও শোয়েব সুযোগ না পাওয়ায় বিস্মিত আকমল। তাঁর দাবি, ইংল্যান্ডের বিরুদ্ধেই বাবর আজমের দলের মিডল অর্ডারের বেহাল অবস্থা প্রকাশ্যে চলে এসেছে।

উল্লেখ্য, এশিয়া কাপের পর সমাজমাধ্যমে শোয়েব নিজেও পাকিস্তানের দল নির্বাচন নিয়ে রাজনীতি এবং স্বজনপোষনের অভিযোগ তুলেছিলেন। সরাসরি বাবরের আচরণ নিয়েও অসন্তোষ প্রকাশ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE