Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Charlie Dean

অবশেষে মুখ খুললেন মাঁকড়ীয় আউট হওয়া ডিন, কী বললেন ইংল্যান্ডের মহিলা অলরাউন্ডার

ঝুলন গোস্বামীর শেষ এক দিনের ম্যাচে দীপ্তি মাঁকড়ীয় আউট করেন ডিনকে। সেই আউট নিয়ে তৈরি হয় বিতর্ক। যদিও মুখে কুলুপ এঁটেছিলেন ডিন নিজে। ঘটনার দু’দিন পর জানালেন নিজের প্রতিক্রিয়া।

এ বার থেকে সতর্ক থাকতে চান ডিন।

এ বার থেকে সতর্ক থাকতে চান ডিন। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১৫:৩১
Share: Save:

ভারতের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে মাঁকড়ীয় আউট হয়ে শিক্ষা হয়েছে চার্লি ডিনের। তাড়াহুড়ো করে রান নেওয়ার লোভ ত্যাগ করতে চান ইংল্যান্ড মহিলা ক্রিকেট দলের অলরাউন্ডার। নিজের আউট নিয়ে অবশেষে মুখ খুলেছেন ডিন।

তাঁর আউট নিয়ে পক্ষে বা বিপক্ষে অনেকে কথা বললেও ডিন নিজে গত দু’দিন মুখ খোলেননি। সোমবার সমাজমাধ্যমে নিজের বক্তব্য জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘গ্রীষ্মের শেষটা বেশ আকর্ষণীয় হল। ইংল্যান্ডের জার্সি গায়ে লর্ডসে খেলা সব সময়ই সম্মানের। মনে হয় এ বার থেকে আমি ক্রিজ়ের মধ্যেই থাকব।’ বিতর্ক নিয়ে কোনও মন্তব্য করেননি ডিন। যদিও আগেই সতীর্থদের কাছে দলের হারের জন্য দুঃখ প্রকাশ করেছিলেন।

তৃতীয় এক দিনের ম্যাচে জয়ের কাছাকাছি পৌঁছেও হারতে হয়েছে ইংল্যান্ডকে। খেলার শেষ দিকে ডিন একাই টানছিলেন দলের ইনিংস। অথচ তাঁর একটা ছোট ভুলই হারিয়ে দেয় ইংল্যান্ডকে। বোলার দীপ্তি শর্মা হাত থেকে বল ছাড়ার আগেই ক্রিজ় থেকে বেরিয়ে যাওয়ার মূল্য দিতে হয়েছে ডিন এবং ইংল্যান্ডকে।

খেলা শেষ হওয়ার পর দীপ্তির পাশে দাঁড়িয়ে ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কউর বলেছিলেন, তাঁরা যা করেছেন আইসিসির নিয়ম মেনেই করেছেন। কোনও অপরাধ তাঁরা করেননি। মাঁকড়ীয় আউট খেলারই অঙ্গ। তাতে অবশ্য বিতর্ক থামেনি। দীপ্তি বলেছিলেন, ডিনকে আউট করা তাঁদের পরিকল্পনার মধ্যেই ছিল। সেই ঘটনার আগে ক্রিজ় থেকে বেরিয়ে যাওয়া নিয়ে তাঁরা ইংল্যান্ডের অলরাউন্ডারকে একাধিক বার সতর্ক করেছিলেন। আম্পায়ারকেও বিষয়টি বলেছিলেন তাঁরা।

যদিও ইংল্যান্ডের অধিনায়ক হেথার নাইট পাল্টা দাবি করেন, ভারতীয় দলের পক্ষে ডিনকে এক বারও সতর্ক করা হয়নি। দীপ্তি সত্যি কথা বলছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE