Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Rishabh Pant

দলে সুযোগ না পাওয়া পন্থের সঙ্গে কথা বলেছিলেন রোহিত, কী কথা হয়েছিল তাঁদের?

আক্রমণাত্মক ক্রিকেট খেলে লাল বলের ক্রিকেটে সাফল্য পেলেও সাদা বলের ক্রিকেটে দলে জায়গা হারাচ্ছেন পন্থ। দল যদিও চাইছে তাঁকে নিয়ে ধীরে চল নীতি নিতে। সে কথাই জানালেন ফিল্ডিং কোচ আর শ্রীধর।

ভারতীয় দল মনে করছে পন্থ এখনও নিজের খোলস ছেড়ে বেরোননি।

ভারতীয় দল মনে করছে পন্থ এখনও নিজের খোলস ছেড়ে বেরোননি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ১৪:১৩
Share: Save:

সাদা বলের ক্রিকেটে এখনও সে ভাবে নিজেকে মেলে ধরতে পারেননি ঋষভ পন্থ। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তাঁকে রাখা হলেও দীনেশ কার্তিক বেশি প্রাধান্য পাচ্ছেন। আক্রমণাত্মক ক্রিকেট খেলে লাল বলের ক্রিকেটে সাফল্য পেলেও সাদা বলের ক্রিকেটে দলে জায়গা হারাচ্ছেন পন্থ। দল যদিও চাইছে তাঁকে নিয়ে ধীরে চল নীতি নিতে। সে কথাই জানালেন ফিল্ডিং কোচ আর শ্রীধর।

Advertisement

ভারতীয় দল মনে করছে পন্থ এখনও নিজের খোলস ছেড়ে বেরোননি। সাদা বলের ক্রিকেটে তাঁর এখনও নিজের সেরা দেওয়া বাকি রয়েছে বলেই মনে করছেন রোহিত শর্মারা। শ্রীধর বলেন, “সাজঘরে পন্থের সঙ্গে কথা বলে রোহিত। অধিনায়ক ওকে বলে, ‘তুমি জান না তুমি কী করেছ।’ পন্থ নির্লিপ্ত ভাবে বসেছিল। সাদা বলের ক্রিকেটে ও যে এখনও বিশ্বক্রিকেটে আগুন ধরায়নি, সেটা এক দিক থেকে ভাল। আমি লিখে দিতে পারি যে পন্থের থেকে অনেক কিছু পাওয়ার আছে। ম্যাঞ্চেস্টারে পন্থ দেখিয়ে দিয়েছে যে ও কী করতে পারে। আগে কী হয়েছে তা নিয়ে ভাবছি না। পন্থের ভবিষ্যৎ উজ্জ্বল।”

মহেন্দ্র সিংহ ধোনির পর সাদা বলের ক্রিকেটে উইকেটরক্ষকের দায়িত্ব বার বার হাত বদল হয়েছে। কখনও লোকেশ রাহুল, কখনও দীনেশ কার্তিকের হাতে তুলে দেওয়া হয়েছে সেই দায়িত্ব। শ্রীধর বলেন, “কেউই সব গুণ নিয়ে জন্মায় না। দক্ষতা তখনই তৈরি হয়, যখন এক জন সেই পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছে। ধোনি বড়দের সঙ্গে ক্রিকেট খেলত। সেই জন্য ওর ক্ষমতা বেশি। পন্থও সে রকম পরিস্থিতির মধ্যে দিয়ে উঠে এসেছে। ভবিষ্যতে ও নেতৃত্ব দিতে পারে। এক বার এই নেতৃত্ব এবং ব্যাটিং ক্ষমতাকে যদি ও আলাদা করে ফেলতে পারে তা হলে পন্থ প্রচুর আনন্দ দেবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.