Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kane Williamson

Gary Stead: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে জাতীয় দলে ফিরবেন উইলিয়ামসন? কী বলছেন কিউয়ি কোচ

ফেব্রুয়ারিতে বিরক্ত উইলিয়ামসন বলেছিলেন, কনুইটা কেটে ফেলে দিতে ইচ্ছে করছে। সচিন তেন্ডুলকর এবং স্টিভ স্মিথের সঙ্গেও চোট নিয়ে আলোচনা করেন তিনি।

কেন উইলিয়ামসন।

কেন উইলিয়ামসন। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২২ ২০:৫২
Share: Save:

আইপিএল শেষ হলেই কেন উইলিয়ামসন আবার জাতীয় দলে যোগ দেবেন। নেতৃত্ব দেবেন নিউজিল্যান্ডকেও। এমনই আশা প্রকাশ করলেন নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড।

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদকে এখন নেতৃত্ব দিচ্ছেন উইলিয়ামসন। জুন মাসে নিউজিল্যান্ড তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে। স্টিডের আশা ইংল্যান্ডের বিরুদ্ধে চেনা ছন্দে দেখা যাবে উইলিয়ামসনকে। দলকে নেতৃত্বও দেবেন তিনি। কনুইয়ের চোটের জন্য বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলতে পারেননি ৩১ বছরের কিউয়ি ব্যাটার। প্রায় দেড় বছর ধরে কনুইয়ের চোটে ভুগছেন তিনি। স্টিড বলেছেন, ‘‘এই মুহূর্তে উইলিয়ামসন নেতৃত্ব দিচ্ছে না। কারণ আমরা ওকে পাচ্ছি না। কিন্তু যখন উইলিয়ামসন ফিরে আসবে, আশা করব তখন ও আবার আমাদের নেতৃত্ব দেবে।’’

কনুইয়ের চোট নিয়ে দীর্ঘ দিন ভোগায় গত ফেব্রুয়ারিতেই বিরক্তি প্রকাশ করেছিলেন উইলিয়ামসন। বলেছিলেন, কনুইটা কেটে ফেলে দিতে ইচ্ছে করছে। সচিন তেন্ডুলকর এবং স্টিভ স্মিথের সঙ্গেও কনুইয়ের চোট নিয়ে আলোচনা করেন উইলিয়ামসন। উল্লেখ্য, উইলিয়ামসনের অনুপস্থিতিতে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিচ্ছেন টম লাথাম।

জুনের সিরিজেই কি উইলিয়ামসনকে আবার জাতীয় দলে দেখা যাবে? কিউয়ি কোচ তাড়াহুড়ো করতে নারাজ। স্টিড বলেছেন, ‘‘ওকে খেলানোর জন্য আমরা তাড়াহুড়ো করতে চাইছি না। উইলিয়ামসন তাড়াতাড়ি ফিরে এল। একটা শতরান করল। এবং আবার ওর কনুইয়ের সমস্যা শুরু হল। তেমন হলে আমরা কাকে ওর জায়গায় নিয়ে আসব? আমরা জানি নিউজিল্যান্ডের হয়ে ক্রিকেট খেলার জন্য উইলিয়ামসন ছটফট করছে। কিন্তু ওকে প্রয়োজনীয় সময় দেওয়াটা দরকার।’’ স্টিড আরও বলেছেন, ‘‘একটা ব্যাপারে আমি নিশ্চয়তা দিতে পারি, এত তাড়াতাড়ি আমরা উইলিয়ামসনের ক্রিকেট ভবিষ্যৎ শেষ হতে দেব না। আমাদের দক্ষতার সঙ্গে পরিস্থিতি সামলাতেই হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE