Advertisement
২৩ জুন ২০২৪
KKR

ভারতের কোচ হওয়ার ইচ্ছা ছিল কেকেআরের প্রশিক্ষক পণ্ডিতের, আবেদন করতে পারেননি কেন?

ভারতীয় দলের কোচ হওয়ার ইচ্ছা ছিল কেকেআরের প্রশিক্ষক চন্দ্রকান্ত পণ্ডিতের। জানালেন, ভারতের কোচ হওয়ার ইচ্ছা থাকলেও আবেদন করতে পারেননি তিনি। কেন?

cricket

কেকেআর মালিক শাহরুখ খানের সঙ্গে কোচ চন্দ্রকান্ত পণ্ডিত (বাঁ দিকে)। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ১৪:১৬
Share: Save:

অনেক দিন ধরেই ভারতীয় দলের নতুন কোচ খোঁজার প্রক্রিয়া চলছে। কেকেআরের মেন্টর গৌতম গম্ভীর দৌড়ে এগিয়ে রয়েছেন বলে মনে করা হচ্ছে। এ বার সেই দৌড়ে নিজেকে নিয়ে এলেন কেকেআরের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। জানালেন, ভারতের কোচ হওয়ার ইচ্ছা থাকলেও আবেদন করতে পারেননি।

ছ’বারের রঞ্জিজয়ী কোচ পণ্ডিতকে গত বছর কেকেআর কোচ করে এনেছিল। এ বার মেন্টর হিসাবে গম্ভীরকেও জুড়ে দেওয়া হয়েছিল। দু’জনের মিলিত বুদ্ধিতে সাফল্য পেয়েছে কলকাতা। দ্বিতীয় ভারতীয় কোচ হিসাবে আইপিএল জিতেছেন পণ্ডিত।

তিনি এক সাক্ষাৎকারে বলেছেন, “আমি ব্যাপারটা নিয়ে ভেবেছিলাম। দুর্ভাগ্যবশত, যে যে যোগ্যতামান চাওয়া হয়েছে তাতে আমার আবেদনের অনুমতি নেই। ভারতের কোচ হতে পারলে অবশ্যই খুশি হতাম। ভারতীয় ক্রিকেটকে আরও উন্নত করার জন্য রাজ্য দলগুলিকে নিয়ে অনেক দিন কাজ করছি। তা হলে ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব নিতে পারব না কেন?”

কোন নিয়মে আটকে গিয়েছেন পণ্ডিত? ভারতীয় বোর্ড স্পষ্ট জানিয়েছিল, যিনি আবেদন করবেন তাঁর বয়স অবশ্যই ৬০-এর কম হতে হবে। পণ্ডিতের বয়স ইতিমধ্যেই ৬২ হয়ে গিয়েছে। সেই নিয়মেই আটকে গিয়েছেন তিনি।

এ দিকে, ২৭ মে কোচ হিসাবে আবেদন করার সময়সীমা শেষ হয়েছে। এখনও জানা যায়নি গম্ভীর সেই পদে আবেদন করেছেন কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR Chandrakant Pandit BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE