Advertisement
২৩ জুন ২০২৪
Sourav Ganguly

ভারতের কোচের দায়িত্ব কাকে দেওয়া উচিত, পরামর্শ সৌরভের, নিজের নামও কি ভাসিয়ে দিলেন দাদা?

ভারতীয় দলের নতুন কোচ কে হবেন, তা নিয়ে জল্পনা চলছে। বৃহস্পতিবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের একটি পোস্ট নিয়ে জল্পনা তৈরি হল। সৌরভও নিজের নাম কোচ হিসাবে ভাসিয়ে দিলেন কি না, তা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।

cricket

সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ১৩:৩৪
Share: Save:

ভারতীয় দলের নতুন কোচ কে হবেন, তা নিয়ে জল্পনা চলছে। অনেক নামই ভেসে উঠছে। শোনা যাচ্ছে, সবচেয়ে এগিয়ে রয়েছেন গৌতম গম্ভীর। এর মধ্যেই বৃহস্পতিবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের একটি পোস্ট নিয়ে জল্পনা তৈরি হল। সৌরভও নিজের নাম কোচ হিসাবে ভাসিয়ে দিলেন কি না তা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।

এ দিন সকাল ১১.২৬ মিনিটে এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) একটি পোস্ট করেন সৌরভ। লেখেন, “এক জনের জীবনে কোচ তাৎপর্যপূর্ণ। তাঁদের পরামর্শ এবং অক্লান্ত পরিশ্রম মাঠ এবং মাঠের বাইরে যে কোনও মানুষের ভবিষ্যৎ গড়ে দেয়। তাই কোচ এবং প্রতিষ্ঠান ভেবেচিন্তে বেছে নিন।”

লক্ষণীয় হল, সৌরভ নিজের পোস্টে কোথাও ভারতীয় ক্রিকেট বোর্ডকে টানেননি। কোনও ব্যক্তিরও নাম নেননি। কিন্তু এমন একটি সময়ে এই পোস্ট করেছেন যখন ভারতীয় ক্রিকেট দলের জন্য কোচ বাছাই করার কাজ চলছে। ফলে সৌরভ অলক্ষ্যে নিজের নামটিও ভাসিয়ে রাখলেন বলে মনে করছেন বিশেষজ্ঞদের একাংশ। যদিও অনেকে আবার এটাও মনে করছেন, কোচ হওয়ার ইচ্ছা বা সম্ভাবনা কোনওটাই নেই সৌরভের। গত আইপিএলে তিনি দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট পদে ছিলেন। মনে করা হচ্ছে আগামী মরসুমেও একই দায়িত্বে থাকবেন তিনি।

অতীতে সৌরভ বোর্ড সভাপতি হিসাবে দায়িত্ব সামলেছেন। তাঁর সময়কালেই রাহুল দ্রাবিড়কে জাতীয় দলের কোচ করা হয়েছিল। প্রাক্তন সতীর্থ ভিভিএস লক্ষ্মণ হয়েছিলেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। প্রাক্তন সতীর্থদের এ ভাবেই কাজে লাগিয়েছিলেন সৌরভ। তবে দীর্ঘ দিন ধরে অনেকেই এ ব্যাপারে সহমত যে, সৌরভের হাতে ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব দেওয়া উচিত।

নিজে দীর্ঘ দিন অধিনায়ক থাকার সুবাদে কী ভাবে দল চালাতে হয় তা অজানা নয় সৌরভের। রোহিত শর্মা, বিরাট কোহলিদেরও সৌরভ সামলাতে পারবেন বলে মনে করা হচ্ছে। এখন দেখার, আদৌ সৌরভ এই দৌড়ে নিজেকে রেখেছেন কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE