Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Nitish Rana

কেকেআরের অধিনায়কত্ব যাওয়ার পর মুখ খুললেন নীতীশ রানা, কী বললেন গত বারের নেতা?

গত বারের আইপিএলে চোটের কারণে খেলতে পারেননি শ্রেয়স আয়ার। তাঁর জায়গায় অধিনায়ক করা হয়েছিল রানাকে। তবে তিনি নাকি নিজে গিয়েই বলেছিলেন যে, অধিনায়ক হতে চান।

Nitish Rana

নীতীশ রানা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১২:১৯
Share: Save:

নীতীশ রানা নিজেই এগিয়ে এসে বলেছিলেন, তাঁকে অধিনায়ক করার জন্য। আর্জি জানিয়েছিলেন কোচ চন্দ্রকান্ত পণ্ডিত, সিইও বেঙ্কি মাইসোর এবং মালিক শাহরুখ খানের কাছে। গত বারের অধিনায়ক সে কথা জানালেন এ বার তাঁকে সহ-অধিনায়ক করার পর।

গত বারের আইপিএলে চোটের কারণে খেলতে পারেননি শ্রেয়স আয়ার। তাঁর জায়গায় অধিনায়ক করা হয়েছিল রানাকে। তবে তিনি নাকি নিজে গিয়েই বলেছিলেন যে, অধিনায়ক হতে চান। এক সাক্ষাৎকারে রানা বলেন, “শ্রেয়সের চোট ছিল খুবই দুর্ভাগ্যজনক। স্বাভাবিক ভাবেই দলের মধ্যে একটা চিন্তা তৈরি হয়েছিল। শ্রেয়সের মতো এক জন সিনিয়র ক্রিকেটারের জায়গা নেওয়া তো সহজ নয়। কাউকে তো এগিয়ে আসতেই হত। আমি কোচ, বেঙ্কি স্যরের সঙ্গে কথা বলি। শাহরুখ স্যরকে জানিয়েছিলাম যে, আমি অধিনায়ক হতে রাজি।”

বৃহস্পতিবার কেকেআরের অধিনায়ক হিসাবে শ্রেয়স আয়ারের নাম ঘোষণা করা হয়েছে। সহ-অধিনায়ক রানা। গত বার তাঁর হাতে নেতৃত্ব তুলে দেওয়ার আগে অনেক রকম প্রশ্ন করা হয়েছিল বলেও জানিয়েছেন কেকেআরের বাঁহাতি ব্যাটার। রানা বলেন, “আমাকে অনেক কিছু জিজ্ঞেস করা হয়েছিল। বলা হয়েছিল দল চায় না আমার উপর বাড়তি চাপ দিতে। শুধু একটা জিনিস বলেছিলাম, আমি চাপ নিয়ে খেলতে পছন্দ করি। এটার জন্যই তো ক্রিকেট খেলা। গত বার আমাকে অধিনায়ক করার আগে এ রকম অনেক কিছু হয়েছিল। আমি গর্বিত যে, আমার উপর এই দায়িত্ব দেওয়া হয়েছিল।”

ঘরোয়া ক্রিকেটে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে রানার। দিল্লির অধিনায়ক ছিলেন তিনি। তবে কেকেআরে তাঁকে নেতৃত্ব দেওয়ার ব্যাপারে উৎসাহ দিতেন প্রাক্তন কোচ ব্রেন্ডন ম্যাকালাম। রানা বলেন, “গত ৩-৪ বছরে আমি দলের সিনিয়র ক্রিকেটার হয়ে গিয়েছি। অধিনায়ক না হলেও আমার উপর নেতৃত্বের ভার থাকত। ম্যাকালাম এই পদ্ধতিতে কাজ করত। আমাকে অধিনায়কের মতো করে ভাবতে বলত। ম্যাকালাম বলেছিল, ‘তোমাকে অধিনায়কের মতো করে ভাবতে হবে। আমি তোমার কথা শুনি বা না শুনি, তোমার মস্তিষ্ক যেন অধিনায়কের মতো সজাগ থাকে।’ এর ফলে আমি মাঠে দাঁড়িয়ে অধিনায়কের মতোই ভাবতাম। সেটা আমাকে গত আইপিএলে সাহায্য করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nitish Rana KKR Kolkata Knight Riders
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE