Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs South Africa 2022

India vs South Africa: বিশ্রামে রোহিত-বিরাট, প্রোটিয়াদের বিরুদ্ধে নেতা রাহুল, দলে উমরান, কার্তিক

আইপিএলে ভাল খেলার পুরস্কার পেলেন উমরান মালিক। কাশ্মীরের পেসার সুযোগ পেলেন ভারতীয় দলে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সুযোগ পেলেন তিনি।

অধিনায়ক হলেন লোকেশ রাহুল।

অধিনায়ক হলেন লোকেশ রাহুল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২২ ১৭:৩৯
Share: Save:

বিশ্রাম দেওয়া হল রোহিত শর্মা, বিরাট কোহলীদের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। আইপিএলে ভাল খেলার ফলে দলে এল একাধিক নতুন মুখ। ফিরলেন দীনেশ কার্তিকও। এই সিরিজে কোচের ভূমিকায় দেখা যেতে পারে ভিভিএস লক্ষ্মণকে।

আইপিএলে ভাল করেন উমরান মালিক। কাশ্মীরের এই পেসারকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলে নেওয়া হয়েছে। সেই সঙ্গে দলে জায়গা পেয়েছেন আবেশ খান এবং আর্শদিপ সিংহ। এ বারের আইপিএলে ফিনিশার হিসাবে দুর্দান্ত ছন্দে রয়েছেন দীনেশ কার্তিক। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলে নেওয়া হয়েছে তাঁকেও। তবে উইকেটরক্ষক হিসাবে ঋষভ পন্থও রয়েছেন। দলে ফিরেছেন হার্দিক পাণ্ড্য।

ভারতের মাটিতে ৯ জুন থেকে শুরু হতে চলা এই সিরিজে রোহিত, বিরাট বিশ্রামে যাওয়ায় ভারতীয় দলের ব্যাটিং বিভাগের দায়িত্ব থাকবে রাহুল, রুতুরাজ গায়কোয়াড়, ঈশান কিশন, দীপক হুডা, শ্রেয়স আয়ারদের উপর। চোটের কারণে নেই সূর্যকুমার যাদব। পাঁচটি ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল।

আইপিএলে সেই ভাবে ছন্দে না থাকলেও দলে রয়েছেন বেঙ্কটেশ আয়ার। স্পিনারদের মধ্যে দলে রয়েছেন যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব এবং অক্ষর পটেল। দলে নেওয়া হয়েছে লখনউ সুপার জায়ান্টসের স্পিনার রবি বিষ্ণোইকেও। পেস বিভাগকে নেতৃত্ব দেবেন ভুবনেশ্বর কুমার। তাঁর সঙ্গে রইলেন হর্ষল পটেল, আবেশ খান, আর্শদিপ সিংহ এবং উমরান মালিক।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় টি-টোয়েন্টি দল: কেএল রাহুল (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, ঈশান কিশন, দীপক হুডা, শ্রেয়স আয়ার, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পাণ্ড্য, বেঙ্কটেশ আয়ার, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, অক্ষর পটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল পটেল, আবেশ খান, আর্শদিপ সিংহ এবং উমরান মালিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa 2022 KL Rahul
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE