Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

বাংলাদেশ ক্রিকেটে নাটক চলছেই, তামিমকে দলে ফেরাতে আইনি পদক্ষেপ, সুপ্রিম কোর্টে আবেদন!

বিশ্বকাপের দল থেকে তামিম ইকবালকে বাদ দেওয়া এবং তারপর অভিযোগ, পাল্টা অভিযোগের পালা এখনও শেষ হয়নি। তামিমকে দলে ফেরাতে এ বার আইনি পদক্ষেপ করা হয়েছে।

Bangladesh Cricketers

তামিম ইকবাল (বাঁ দিকে) ও শাকিব আল হাসান। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ০৯:০১
Share: Save:

বাংলাদেশ ক্রিকেটে নাটক চলছেই। বিশ্বকাপের দল থেকে তামিম ইকবালকে বাদ দেওয়া এবং তার পর অভিযোগ, পাল্টা অভিযোগের পালা এখনও শেষ হয়নি। তামিমকে দলে ফেরাতে এ বার আইনি পদক্ষেপ করা হয়েছে। দেশের সুপ্রিম কোর্টে আবেদন করেছে সমর্থকদের একটি সংগঠন। ম্যানেজমেন্টের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলে কোচ চণ্ডিকা হাতুরুসিংহকে বাদ দেওয়ারও দাবি করেছে তারা।

‘ওয়ান ক্রিকেট’ নামের একটি ওয়েবসাইটের রিপোর্ট অনুযায়ী, সুপ্রিম কোর্টে আবেদন করেছেন শীর্ষ আদালতেরই আইনজীবী আল মামুন রাসেল। তিনি একটি নোটিসও পাঠিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডে। ‘বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স গ্রুপ’ নামের একটি সংগঠনের হয়ে এই আইনি পদক্ষেপ করেছেন তিনি। আইনি নোটিসে দাবি করা হয়েছে, হাতুরুসিংহকে বাংলাদেশ দলের কোচের পদ থেকে বাদ দিয়ে তামিমকে দলে নেওয়া হোক।

নোটিসে বলা হয়েছে, হাতুরুসিংহের কোচ হওয়ার কোনও যোগ্যতা নেই। কারণ, দলের ক্রিকেটারদের মধ্যে বিভাজন তৈরি করার চেষ্টা করেন তিনি। তার প্রভাব দলের খেলায় পড়ে। হাতুরুসিংহের কোচিংয়ে ইংল্যান্ড, আফগানিস্তান ও নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে হারের কথা উদাহরণ হিসাবে তুলে ধরা হয়েছে।

নোটিসে আরও বলা হয়েছে, এক দিনের ক্রিকেটে বাংলাদেশের হয়ে সব থেকে বেশি রান রয়েছে তামিমের। দলের দ্বিতীয় সব থেকে অভিজ্ঞ ক্রিকেটার তিনি। তাই বিশ্বকাপের মঞ্চে তামিমকে না নিয়ে আখেরে দলের ক্ষতি হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে। তামিমকে দ্রুত দলে না নিলে আরও বড় আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়েছে নোটিসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE