Advertisement
০৫ মে ২০২৪
IPL Auction 2024

বাংলার ৯ জন ক্রিকেটার থাকছেন আইপিএল নিলামে, লক্ষ্মীর দলের কারা জায়গা পেলেন?

আগামী বছরের আইপিএলের নিলাম হবে চলতি মাসে। সেখানে সুযোগ পেয়েছেন বাংলার হয়ে খেলা ৯ জন ক্রিকেটার। লক্ষ্মীরতন শুক্লের দলের কারা কারা জায়গা পেলেন নিলামে?

cricket

লক্ষ্মীরতন শুক্ল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ২২:২৫
Share: Save:

চলতি মাসেই আইপিএলের নিলাম। সেখানে দেশ-বিদেশের মোট ৩৩৩ জন্য ক্রিকেটারের ভাগ্য নির্ধারণ হবে। তার মধ্যে বাংলার হয়ে খেলা ৯ জন ক্রিকেটার রয়েছেন। দেখে নেওয়া যাক, লক্ষ্মীরতন শুক্লের দলের কারা কারা জায়গা পেয়েছেন এ বারের নিলামে?

বাংলা থেকে যে ৯জন ক্রিকেটার নিলামে উঠবেন তাঁরা হলেন— ঈশান পোড়েল, অভিমন্যু ঈশ্বরণ, সুদীপ ঘরামি, শশাঙ্ক সিংহ, ঋত্বিক চট্টোপাধ্যায়, মহম্মদ কাইফ, কৌশিক মাইতি, শাকির গান্ধী ও রবি কুমার।

এই ন’জনের মধ্যে এর আগে আইপিএল খেলার অভিজ্ঞতা রয়েছে একমাত্র দু’জনের। ঈশান ও ঋত্বিক। দু’জনেই পঞ্জাব কিংসের হয়ে খেলেছেন। কিন্তু তাঁদের মধ্যে প্রথম একাদশে খেলেছেন একমাত্র ঈশান। সুদীপ ঘরোয়া ক্রিকেটে নজর কেড়েছেন। বিজয় হজারে ট্রফিতে বাংলার অধিনায়ক তিনি।

বাংলার কয়েক জন ক্রিকেটারকে অবশ্য ধরে রেখেছে আইপিএলের দলগুলি। তাঁরা প্রথম একাদশে নিয়মিত সুযোগ পান। যেমন, মহম্মদ শামি, অভিষেক পোড়েল, আকাশদীপ, শাহবাজ় আহমেদ, মুকেশ কুমার। এ বার দেখার এই ন’জনের মধ্যে কারও ভাগ্যে দল জোটে কি না।

আগামী ১৯ ডিসেম্বর দুবাইয়ে হবে আইপিএলের নিলাম। ভারতীয় সময় দুপুর আড়াইটে থেকে শুরু হবে নিলাম। সরাসরি দেখা যাবে স্টার স্পোর্টসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI bengal cricket IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE