Advertisement
০৫ মে ২০২৪
IPL Auction 2024

আইপিএল নিলামে উঠবেন ভারতের হয়ে খেলা ১৪ জন ক্রিকেটার, তাঁরা কারা?

আইপিএল নিলামের তালিকা চূড়ান্ত হয়ে গিয়েছে। মোট ৩৩৩ জন ক্রিকেটারের ভাগ্যপরীক্ষা হবে। তাঁদের মধ্যে রয়েছেন ভারতের হয়ে খেলা ১৪ জন ক্রিকেটার। তাঁরা কারা?

cricket

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ২২:০১
Share: Save:

আইপিএলের নিলামে জায়গা পেয়েছেন মোট ৩৩৩ জন ক্রিকেটার। তাঁদের মধ্যে ভারতের হয়ে খেলা ১৪ জন ক্রিকেটার রয়েছেন। এই ১৪ জনের মধ্যে কেউ কেউ ভারতের হয়ে এখনও খেলেন। আবার কেউ ভারতীয় দলে আর সুযোগ পান না। দেখে নেওয়া যাক তালিকায় কারা রয়েছেন।

ভারতীয় দলে খেলা যে ১৪ জন ক্রিকেটার নিলামের তালিকায় রয়েছেন তাঁরা হলেন— করুণ নায়ার, মণীশ পাণ্ডে, হর্ষল পটেল, শার্দূল ঠাকুর, শ্রীকর ভরত, জয়দেব উনাদকাট, উমেশ যাদব, হনুমা বিহারি, বরুণ অ্যারন, সিদ্ধার্থ কৌল, বারিন্দর স্রান, শিবম মাভি, চেতন সাকারিয়া ও সন্দীপ ওয়ারিয়র।

এই ক্রিকেটারদের মধ্যে শার্দূল নিয়মিত ভারতীয় দলে খেলেন। হর্ষল কয়েক মাস আগেও ভারতের ছোট ফরম্যাটে নিয়মিত ছিলেন। শ্রীকর ভরত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতীয় দলে খেলেছেন। কিন্তু করুণ, মণীশ, উমেশ, উনাদকাট, বিহারিরা অনেক দিন ভারতীয় দলে সুযোগ পাননি। অ্যারন ও বারিন্দর আবার ভারতীয় দলের হয়ে খুব কম সুযোগ পেয়েছেন।

মাভি, সাকারিয়া ও ওয়ারিয়র ভারতের সিনিয়রদের দলে খেলেননি। তবে তাঁরা ভারতের অনূর্ধ্ব দলের হয়ে দেশের প্রতিনিধিত্ব করেছেন। তাই তাঁদেরও দেশের হয়ে খেলা ক্রিকেটারদের তালিকায় রাখা হয়েছে।

আগামী ১৯ ডিসেম্বর দুবাইয়ে হবে আইপিএলের নিলাম। ভারতীয় সময় দুপুর আড়াইটে থেকে শুরু হবে নিলাম। সরাসরি দেখা যাবে স্টার স্পোর্টসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI India Cricket IPL Auction 2024 IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE