Advertisement
০৩ মে ২০২৪
MS Dhoni's Defamation case

ধোনির ১০০ কোটি টাকার মানহানির মামলায় পদক্ষেপ আদালতের, জেলের সাজা আইপিএস অফিসারের

গড়াপেটায় তাঁর নাম জড়ানোয় এক আইপিএল অফিসারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। সেই মামলায় সংশ্লিষ্ট অফিসারকে জেলের সাজা শোনানো হয়েছে।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ২০:০২
Share: Save:

আইপিএলের ম্যাচ গড়াপেটায় নাম জড়ানোয় আইপিএস অফিসার সম্পথ কুমারের বিরুদ্ধে মাদ্রাজ হাই কোর্টে মামলা করেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। সেই মামলায় অবশেষে পদক্ষেপ করল আদালত। সম্পথকে ১৫ দিনের জেলের সাজা দেওয়া হয়েছে।

বিচারপতি এসএস সুন্দর ও বিচারপতি সুন্দর মোহনের বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। ধোনির আইনজীবীর আবেদন করেছিলেন সম্পথের ৩০ দিনের জেলের সাজা দেওয়া হোক। সেই আবেদন অবশ্য মানেননি বিচারপতিরা। ১৫ দিনের মধ্যে সম্পথ তাঁর সাজার বিরুদ্ধে আবেদন করতে পারবেন বলে জানিয়েছে আদালত।

ধোনির অভিযোগ, ২০১৩ সালে আইপিএলে ম্যাচ গড়াপেটা নিয়ে খবর করতে গিয়ে তাঁর নাম জড়িয়েছিল ‘জি মিডিয়া’। তাঁর বিরুদ্ধে মিথ্যা খবর প্রচার করা হয়েছিল। অভিযোগ তুলে সাংবাদিক সুধীর চৌধরী ও আইপিএস অফিসার সম্পথ কুমারের বিরুদ্ধে মাদ্রাজ হাই কোর্টে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেছিলেন তিনি। ধোনি সেই সময় আইপিএলে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ছিলেন। সিএসকের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছিল। সম্পথ ছিলেন তদন্তকারী অফিসার।

মামলা করার আগে তামিলনাড়ুর অ্যাডভোকেট জেনারেল আর শন্মুগসুন্দরমকে চিঠিতে সব কিছু জানিয়েছিলেন ধোনি। তিনি ধোনির আবেদন মেনে নিয়ে তাঁকে মামলা করার অনুমতি দিয়েছিলেন। তিনিও ধোনির সঙ্গে একমত যে বিচারাধীন বিষয়ে মুখ খুলে আদালত অবমাননা করেছিলেন সম্পথ।

২০১৩-১৪ সালে আইপিএলে হঠাৎ করেই ম্যাচ গড়াপেটার কথা জানা যায়। তাতে নাম জড়ায় চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের। চেন্নাইয়ের মালিক নারায়ণস্বামী শ্রীনিবাসন ও তাঁর জামাই গুরুনাথ মেইয়াপ্পন এবং রাজস্থানের মালিক রাজ কুন্দ্রার নাম উঠে আসে। তদন্তের পরে ২০১৬ ও ২০১৭ সালে এই দুই দলকে নির্বাসিত করা হয়। পরে ২০১৮ সাল থেকে আবার আইপিএলে খেলছে এই দুই দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni ipl betting CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE