Advertisement
০৭ মে ২০২৪
Mashrafe Mortaza

নতুন ভূমিকায় বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক, হাসিনার দলের ক্রীড়া সচিবের দায়িত্বে মাশরাফি

দীর্ঘ দিন ধরে রাজনীতির ময়দানে রয়েছেন মাশরাফি মোর্তাজা। এ বার তাঁকে নতুন দায়িত্ব দিল আওয়ামি লিগ। শেখ হাসিনার দলে বড় ভূমিকায় বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক।

শেখ হাসিনার দলে নতুন ভূমিকায় বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক মাশরাফি মোর্তাজা।

শেখ হাসিনার দলে নতুন ভূমিকায় বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক মাশরাফি মোর্তাজা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৯:৪৪
Share: Save:

নতুন দায়িত্ব পেলেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাশরাফি মোর্তাজা। বাংলাদেশের ক্ষমতায় থাকা শেখ হাসিনার দল আওয়ামি লিগের যুব ও ক্রীড়া সচিব করা হয়েছে তাঁকে। খেলার পাশাপাশি রাজনীতির ময়দানেও সক্রিয় মোর্তাজা। দলের সাংসদ তিনি। এ বার তাঁকে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে।

সোমবার রাতে ঢাকার গণভবনে আওয়ামি লিগের নবনির্বাচিত সভাপতিমণ্ডলির প্রথম বৈঠক ছিল। সেখানেই দলের সাধারণ সম্পাদক ওয়াবদুল কাদের এ কথা জানিয়েছেন। তাৎপর্যপূর্ণ, এই বৈঠকের সভাপতিত্ব করেছেন শেখ হাসিনা নিজেই। মোর্তাজার নতুন দায়িত্বের পিছনে তাঁরও সায় রয়েছে। মোর্তাজাকে দায়িত্ব দেওয়ার পরে ওয়াবদুল বলেছেন, ‘‘মোর্তাজা আমাদের জননায়ক। তাই তাঁকে দায়িত্বে এনে আমাদের সংগঠনের শক্তি বৃদ্ধি পাবে।’’

আওয়ামি লিগের সভায় নতুন কমিটির শূন্যপদে কাদের জায়গা দেওয়া হবে তা নিয়ে আলোচনা হয়েছে। সাধারণ সম্পাদক হিসাবে নিজের পদে বহাল রয়েছেন ওয়াবদুল। আরও ৪৮টি পদে দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু এখনও ৩৩টি পদ ফাঁকা রাখা হয়েছে।

দীর্ঘ দিন ধরে রাজনীতির সঙ্গে যুক্ত মোর্তাজা। খেলার সঙ্গে আর যুক্ত না থাকলেও এখনও পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে অবসর নেননি তিনি। তাই তাঁকে প্রাক্তন ক্রিকেটার বলা যায় না। নরাইল (১) আসন থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন তিনি। মোর্তাজা এর আগে আওয়ামি লিগের বন ও পরিবেশ বিষয়ক বিভাগের সচিব ছিলেন। এ বার ক্রীড়া বিষয়ক দায়িত্ব পেলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE