Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

বয়স চল্লিশের কোঠায়, দেশের সাংসদ, এখনও বাইশ গজ কাঁপাচ্ছেন বাংলাদেশের মাশরফি

ঢাকা প্রিমিয়ার লিগে মাশরফির পারফরম্যান্স নজর কেড়ে নিয়েছে। ফলে শাকিব আল হাসান, তাসকিন আহমেদদের ছাপিয়ে হঠাৎই আবার বাংলাদেশের ক্রিকেটে তাঁর নাম।

mashrafe mortaza

বয়সকে হার মানিয়ে এখনও ক্রিকেট মাঠে দাপিয়ে চলেছেন মাশরফি মোর্তাজা। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ২১:৪১
Share: Save:

কে বলবে তিনি দেশের সাংসদ! বোঝাই দায় যে তিনি আর কয়েক দিন পরে চল্লিশে পা দেবেন। বয়সকে হার মানিয়ে এখনও ক্রিকেট মাঠে দাপিয়ে চলেছেন মাশরফি মোর্তাজা। ঢাকা প্রিমিয়ার লিগে তাঁর পারফরম্যান্স নজর কেড়ে নিয়েছে। ফলে শাকিব আল হাসান, তাসকিন আহমেদদের ছাপিয়ে হঠাৎই আবার বাংলাদেশের ক্রিকেটে মাশরফির নাম।

কী করেছেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক?

ঢাকা প্রিমিয়ার লিগে লেজেন্ডস অফ রূপগঞ্জ ক্লাবের হয়ে খেলছেন মাশরফি। সোমবার ঢাকা মহমেডানের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন মাশরফি। সেখানে বল করে ২৩ রানে ৫ উইকেট নিয়েছেন তিনি। বয়স হয়ে যাওয়ার কারণে জোরে বোলিং ছেড়ে চার-পাঁচ পা দৌড়ে মিডিয়াম পেস বোলিং করেন। তাতেই ব্যাটারদের বুকে কাঁপন ধরিয়ে দিয়েছেন।

প্রাক্তন ক্রিকেটার ইমরুল কায়েসের স্টাম্প ছিটকে দেন। কায়েস বুঝতেই পারেননি মাশরফির বল। পরের চারটি উইকেট মাত্র ১৭ রানে নিয়েছেন। বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে সবচেয়ে বেশি বয়সে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন মাশরফি। এখন তাঁর বয়স ৩৯ বছর ১৭৩ দিন। আগের রেকর্ড ছিল মহম্মদ আশরাফুলের। তিনি ২৩ রানে ৫ উইকেট নিয়েছিলেন ৩৭ বছর ২৫৮ দিন বয়সে। গত বছরের মার্চে ব্রাদার্স ইউনিয়নের হয়ে মহমেডানের বিরুদ্ধেই এই নজির গড়েছিলেন তিনি।

পাশাপাশি বাংলাদেশের প্রথম বোলার হিসাবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৫০ উইকেট নিলেন। এখন তাঁর পকেটে ৪৫২টি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket Mashrafe Mortaza
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE