Advertisement
০১ মে ২০২৪
Pakistan Cricket

পাকিস্তানের ক্রিকেটে ডামাডোল চলছেই, অ্যাকাডেমি থেকে একসঙ্গে ইস্তফা তিন বিদেশি কোচের

এশিয়া কাপ, বিশ্বকাপে বাবরদের ব্যর্থতার পর তিন বিদেশি কোচকে জাতীয় দল থেকে সরিয়ে দেয় পিসিবি। তাঁদের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্ব দেওয়া হয়। তিন জনই একসঙ্গে ইস্তফা দিয়েছেন।

picture of PCB office

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদর দফতর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১৩:৩৪
Share: Save:

পাকিস্তানের ক্রিকেটে সমস্যা মিটছে না কিছুতেই। এ বার তিন বিদেশি কোচ একসঙ্গে ইস্তফা দিলেন। লাহোরের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কাজ করতে নারাজ তাঁরা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রস্তাবে আগেই আপত্তি জানিয়েছিলেন তিন জন।

পাকিস্তানের ক্রিকেটের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কথা জানিয়ে দিলেন মিকি আর্থার, গ্রান্ট ব্র্যাডবার্ন এবং অ্যান্ড্রু পুটিক। এশিয়া কাপ এবং বিশ্বকাপে বাবর আজ়মের দলের ব্যর্থতার পর তিন বিদেশি কোচকে জাতীয় দলের বদলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কাজ করতে বলেছিলেন পাকিস্তানের ক্রিকেট কর্তারা। তাঁদের নিয়োগপত্রও দেওয়া হেয়েছিল। যদিও চুক্তির বাইরে এই প্রস্তাবে রাজি হননি কেউ। আর্থার, ব্র্যাডবার্ন এবং পুটিক — তিন জনেই সরাসরি আপত্তির কথা জানিয়ে দেন। পিসিবির সঙ্গে মতপার্থক্য তৈরি হওয়ার পর নতুন কাজও খুঁজে নিয়েছিলেন সকলে। এ বার আনুষ্ঠানিক ভাবে তিন জনই ইস্তফা দিলেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির পদ থেকে। তাঁদের ইস্তফার খবর সমাজমাধ্যমে জানিয়েছে পিসিবি। এশিয়া কাপ এবং বিশ্বকাপে ব্যর্থতার পর জাতীয় দলের কোচিং স্টাফদের বদলে দিয়েছে পাক বোর্ড।

আর্থার ছিলেন পাকিস্তানের ডিরেক্টর অফ ক্রিকেটে। এর আগে ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত তিনি ছিলেন পাকিস্তানের প্রধান কোচ। ব্র্যাডবার্ন এর আগে ২০১৮ থেকে ২০২০ পর্যন্ত ছিলেন পাকিস্তানের ফিল্ডিং কোচ। অন্য দিকে, ব্র্যাডবার্নকে প্রধান কোচ করার পর পুটিককে ব্যাটিং কোচ করেছিলেন পিসিবি কর্তারা। গত নভেম্বরে তিন দলকেই জাতীয় দলের দায়িত্ব থেকে সরিয়ে দেন তাঁরা।

২০২১ সালের নভেম্বর থেকে ইংল্যান্ডের কাউন্টি ক্লাব ডার্বিশায়ারের প্রধান কোচের পদে রয়েছেন দক্ষিণ আফ্রিকার আর্থার। সেই সঙ্গেই তিনি পাকিস্তানের দায়িত্ব সামলাচ্ছিলেন। নিউ জ়িল্যান্ডের ব্র্যাডবার্ন কাউন্টি ক্লাব গ্ল্যামারগনের প্রধান কোচের পদে যোগ দিয়েছেন। দক্ষিণ আফ্রিকার পুটিক আফগানিস্তান দলের ব্যাটিং কোচ হিসাবে যোগ দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket coach PCB NCA Mickey Arthur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE