Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Virat Kohli

বিশ্বকাপের মাঝেই কোহলিদের কোচকে ছিনিয়ে নিল পাকিস্তান! কে যোগ দিলেন পাক ক্রিকেটে?

ক্রিকেট বিশ্ব যখন বিশ্বকাপ নিয়ে ব্যস্ত, সে সময় কোহলিদের এক কোচকে ছিনিয়ে নিল পাকিস্তান। আগামী বছর থেকে তিনি যুক্ত হবেন পাকিস্তানের ক্রিকেটের সঙ্গে।

picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ২৩:০৭
Share: Save:

ক্রিকেটপ্রেমীদের নজর এখন এক দিনের বিশ্বকাপে। তার মাঝেই বিরাট কোহলিদের এক কোচকে ছিনিয়ে নিল পাকিস্তান। ভারতীয় ক্রিকেট ছেড়ে পাকিস্তানের ক্রিকেটের জন্য কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

পাকিস্তানের ক্রিকেটে যোগ দেওয়া কোচ অবশ্য ভারতের জাতীয় দলের সঙ্গে যুক্ত ছিলেন না। মাইক হেসন ছিলেন কোহলির আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রধান কোচ। এই বছরের শুরুর দিকেই আরসিবির দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন হেসন। ২০১৯ থেকে ২০২৩ পর্যন্ত তিনি কোহলিদের দলের প্রধান কোচ ছিলেন। এ বার তাঁকে দেখা যাবে পাকিস্তান সুপার লিগে। কোচ হিসাবে তিনি যোগ দিলেন ইসলামাবাদ ইউনাইটেডে। পাকিস্তান সুপার লিগের ফ্র্যাঞ্চাইজ়ির সঙ্গে আপাতত এক বছরের চুক্তি হয়েছে তাঁর। পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার আজহার মেহমুদের বদলে হেসনকে প্রধান কোচ করল ইসলামাবাদ ইউনাইটেড।

নিউ জ়িল্যান্ডের জাতীয় দলের প্রাক্তন কোচ আইপিএলে বেঙ্গালুরুকে প্রত্যাশিত সাফল্য দিতে পারেননি। গত বছর ফ্যাফ ডুপ্লেসি, গ্লেন ম্যাক্সওয়েলেরা শেষ করেন ছয় নম্বরে। তার পরেই হেসনের উপর আস্থা হারায় আইপিএলের বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজ়ি।

পাকিস্তান সুপার লিগের অন্যতম সফল দল ইসলামাবাদ। তারা দু’বারের চ্যাম্পিয়ন। এক সময় দলের কোচ ছিলেন ডিন জোন্স। গত দু’তিন বছর অবশ্য প্রত্যাশিত সাফল্য পাচ্ছে না ইসলামাবাদ। ২০১৮ সালে চ্যাম্পিয়ন হওয়ার পর ইসালামাবাদ এক বারও পাকিস্তান সুপার সিগের ফাইনালে উঠতে পারেনি। তাই সাফল্যের খোঁজে কোহলিদের প্রাক্তন কোচের সঙ্গে চুক্তি করেছে তারা।

ইসলামাবাদের কোচ হয়ে উচ্ছ্বসিত হেসন। তিনি বলেছেন, ‘‘পাকিস্তান সুপার লিগে অত্যন্ত উচ্চ মানের খেলা হয়। অনেক কিছু শুনেছি এই প্রতিযোগিতা সম্পর্কে। ইসলামাবাদ ইউনাইটেডের সঙ্গে যুক্ত হতে পেরে দারুণ লাগছে। ফ্র্যাঞ্চাইজ়ি কর্তৃপক্ষের মানসিকতা অত্যন্ত পেশাদার এবং আধুনিক। ওদের সঙ্গে কাজ শুরুর করার জন্য অপেক্ষা করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE