Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

বিশ্বকাপের আগে বাবরদের বোর্ডে নতুন কমিটি, দায়িত্বে তিন প্রাক্তন অধিনায়ক

একটি নতুন টেকনিক্যাল কমিটি তৈরি করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কমিটিতে রয়েছেন তিন জন প্রাক্তন অধিনায়ক। ভারতে এক দিনের বিশ্বকাপের আগে এই পদক্ষেপ করেছে বাবর আজ়মদের ক্রিকেট বোর্ড।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৬:৩০
Share: Save:

ভারতে এক দিনের বিশ্বকাপের আগে একটি নতুন টেকনিক্যাল কমিটি তৈরি করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কমিটিতে রয়েছেন তিন জন প্রাক্তন অধিনায়ক। কমিটির প্রধান করা হয়েছে মিসবা উল হককে। বাকি দুই সদস্য হলেন ইনজ়ামাম উল হক ও মহম্মদ হাফিজ়। এ ছাড়া পাকিস্তান ক্রিকেট বোর্ডের ঘরোয়া ক্রিকেটের কমিটি ও ক্রিকেট ম্যানেজমেন্ট কমিটির এক জন করে প্রতিনিধি সেখানে রয়েছেন।

গত কয়েক দিন ধরে জল্পনা চলছিল যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরফ ইতিমধ্যেই কমিটি তৈরি করে ফেলেছেন। তিনি নাকি মিসবার সঙ্গে আলোচনাও করেছেন। কিন্তু সরকারি ঘোষণা হচ্ছিল না। সেটাই হল। পাকিস্তান ক্রিকেটের উন্নতির জন্য কী কী করা উচিত সেই সংক্রান্ত প্রস্তাব চেয়ারম্যানকে দেবে এই কমিটি। চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন চেয়ারম্যান।

পাক ক্রিকেট বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, ঘরোয়া ক্রিকেটের পরিকাঠামো, মাঠের অবস্থা, নির্বাচক কমিটি ঠিক করা, কোচ ও অন্য সাপোর্ট স্টাফ নিয়োগ করার বিষয়ে সরাসরি চেয়ারম্যান আশরফকে রিপোর্ট দেবে এই কমিটি। পাকিস্তান ক্রিকেটের উন্নতির জন্য বাইরে থেকে কোনও বিশেষজ্ঞ নিয়োগ করা প্রয়োজন কি না সেই বিষয়েও পরামর্শ দেবে এই কমিটি।

এই প্রসঙ্গে চেয়ারম্যান আশরফ বলেছেন, ‘‘যে তিন প্রাক্তন অধিনায়ককে নিযুক্ত করা হয়েছে তাদের অভিজ্ঞতা অনেক। তাই পাকিস্তান ক্রিকেটের উন্নতি কী ভাবে হবে সেই বিষয়ে ভাল পরামর্শ দিতে পারবে ওরা। সেই কারণেই এই তিন জনকে দায়িত্ব দেওয়া হয়েছে। আশা করা যাচ্ছে এতে পাকিস্তান ক্রিকেটের উন্নতি হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE