Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cricket Australia

অধিনায়ক হয়েই তাণ্ডব মার্শের, প্রথম টি২০-তে দক্ষিণ আফ্রিকাকে ১১১ রানে হারাল অস্ট্রেলিয়া

ডারবানে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১১১ রানে হারাল অস্ট্রেলিয়া। প্রথম বার জাতীয় দলকে নেতৃত্ব দিতে নেমে ব্যাট হাতে নায়ক মিচেল মার্শ।

cricket

অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১২:০৪
Share: Save:

সামনে এক দিনের বিশ্বকাপ। তার আগে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে নেমেছে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। ডারবানে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১১১ রানে হারাল অস্ট্রেলিয়া। প্রথম বার জাতীয় দলকে নেতৃত্ব দিয়েই নায়ক মিচেল মার্শ। তাঁর অপরাজিত ৯২ রানের সৌজন্যে ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া।

আগে ব্যাট করতে নেমে শুরুতে ট্রেভিস হেডকে হারালেও ম্যাথু শর্টকে নিয়ে প্রথম থেকেই ধুমধাড়াক্কা খেলতে থাকেন মার্শ। শর্ট, জশ ইংলিস এবং মার্কাস স্টোয়নিস কম রানে ফিরলেও মার্শের থামার কোনও লক্ষণ ছিল না। পরের দিকে তিনি সঙ্গী হিসাবে পান টিম ডেভিডকে। ৭টি চার এবং ৪টি ছয়ের সাহায্যে ২৮ বলে ৬৪ করেন ডেভিড। পরের দিকে চালিয়ে খেলেন অ্যারন হার্ডিও। মার্শ ১৩টি চার এবং ২টি ছয়ের সাহায্যে ৪৯ বলে ৯২ রানে অপরাজিত থেকে যান। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২৬ তোলে অস্ট্রেলিয়া।

১৬তম ওভারে ডেভিড আউট না হলে অস্ট্রেলিয়া আরও বড় রান করতে পারত। তাঁকে ফেরানোর ক্ষেত্রে মূল কৃতিত্ব টেম্বা বাভুমার। তাবরাইজ শামসির বলে দুর্দান্ত ক্যাচ নেন তিনি। বোলারের মাথার উপর দিয়ে লম্বা শট মারেন ডেভিড। ওয়াইড লং অফে ছিলেন বাভুমা। সেখান থেকে ডান দিকে সরে আসেন। তার পরেও বল তাঁর মাথার উপর দিয়ে বেরিয়ে যাচ্ছিল। বাভুমা ডান দিকে পুরো শরীর দিয়ে ঝাঁপিয়ে ক্যাচ ধরেন।

রান তাড়া করতে নেমে কখনওই দক্ষিণ আফ্রিকা তাল মেলাতে পারেননি। ওপেনার রিজা হেনড্রিকস (৫৬) বাদে অসি বোলারদের সামনে কোনও প্রোটিয়া ব্যাটারই দাঁড়াতে পারেননি। ৪ ওভারে ৩১ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা তনবীর সাঙ্ঘা। ১৮ রানে ৩ উইকেট নিয়েছেন স্টোয়নিস। ২টি উইকেট স্পেন্সার জনসনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Australia South Africa Mitchell Marsh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE