Advertisement
০২ মে ২০২৪
Bangladesh Vs New Zealand

বাংলাদেশের মুখ থেকে জয় ছিনিয়ে নিলেন স্যান্টনার, শেষ ম্যাচ জিতে সিরিজ় ড্র নিউ জ়িল্যান্ডের

নিউ জ়িল্যান্ডে সিরিজ় জেতার সুযোগ ছিল বাংলাদেশের। ভাল জায়গাতেও ছিল তারা। কিন্তু মিচেল স্যান্টনার একাই বাংলাদেশের মুখ থেকে জয় ছিনিয়ে নিয়ে চলে গেলেন।

cricket

নিউ জ়িল্যান্ডের উইকেট নেওয়ার পরে উল্লাস বাংলাদেশের ক্রিকেটারদের। যদিও তা শেষ পর্যন্ত স্থায়ী হয়নি। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১৩:৪৭
Share: Save:

এগিয়ে থেকেও নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় জিততে পারল না বাংলাদেশ। ড্র করেই সন্তুষ্ট থাকতে হল তাদের। সিরিজ়ের প্রথম ম্যাচ জিতেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। তৃতীয় ম্যাচেও একটা সময় ভাল জায়গায় ছিল বাংলাদেশ। কিন্তু মিচেল স্যান্টনার একাই বাংলাদেশের মুখ থেকে জয় ছিনিয়ে নিয়ে চলে গেলেন। ফলে ১-১ শেষ হল সিরিজ়।

বে ওভালে প্রথমে ব্যাট করতে নেমে খুব ভাল রান করতে পারেনি বাংলাদেশ। মেঘলা আবহাওয়ায় নিউ জ়িল্যান্ডের বোলারদের সামনে সমস্যায় পড়ে তারা। রান পাননি সৌম্য সরকার (৪)। রনি তালুকদার (১০), নাজমুল হোসেন শান্ত (১৭), তৌহিদ হৃদয় (১৬), আফিফ হোসেন (১৪) শুরু করলেও বড় রান করতে পারেননি। ফলে ১৯.২ ওভারে ১১০ রানে অল আউট হয়ে যায় বাংলাদেশ।

নিউ জ়িল্যান্ডের হয়ে বল হাতে নায়ক স্যান্টনার। এই ম্যাচে অধিনায়ক ছিলেন তিনি। ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে ৪ উইকেট নেন এই বাঁ হাতি স্পিনার। টিম সাউদি, অ্যাডাম মিলনে ও বেন সিয়ার্স ২টি করে উইকেট নেন।

১১০ রান করেও জেতার সুযোগ ছিল বাংলাদেশের। কারণ, রান তাড়া করতে নেমে ভেঙে পড়ে নিউ জ়িল্যান্ডের টপ অর্ডার। একমাত্র ফিন অ্যালেন ছাড়া কেউ রান পাননি। টিম সেইফার্ট, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপ্স ও মার্ক চ্যাপম্যান, চার জনই ১ রান করে আউট হন। অ্যালেন করেন ৩৮ রান। ৪৯ রানে ৫ উইকেট পড়ে যায় নিউ জ়িল্যান্ডের।

সেখান থেকে দলকে টেনে তোলেন জেমস নিশাম ও স্যান্টনার। ৪৬ রানের জুটি গড়েন তাঁরা। নিউ জ়িল্যান্ডের রান যখন ১৪.৪ ওভারে ৯৫ তখন বৃষ্টি শুরু হয়। আর খেলা হয়নি। শেষ পর্যন্ত ডাকওয়ার্থ লুইস নিয়মে ১৭ রানে জেতে নিউ জ়িল্যান্ড। নিশাম ২৮ ও স্যান্টনার ১৮ রানে অপরাজিত থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket Mitchell Santner
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE