Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
mitchell starc

Ashes 2021-22: অ্যাশেজে প্রথম টেস্টের প্রথম বলেই ইতিহাসের খাতায় ঢুকে পড়লেন অজি পেসার স্টার্ক

রেকর্ড করেছেন প্যাট কামিন্সও। দ্বিতীয় অজি অধিনায়ক হিসেবে অভিষেক টেস্টে এবং তৃতীয় অধিনায়ক হিসেবে অ্যাশেজে এক ইনিংসে ৫ উইকেট নিলেন তিনি।

উইকেট নিয়ে উল্লাস স্টার্কের

উইকেট নিয়ে উল্লাস স্টার্কের ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১ ১২:২১
Share: Save:

ব্রিসবেনে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টের প্রথম বলেই ইংল্যান্ডের ওপেনার ররি বার্নসকে আউট করলেন অস্ট্রেলিয়ার জোরে বোলার মিচেল স্টার্ক। তার সঙ্গেই ইতিহাসের খাতায় ঢুকে পড়লেন তিনি। স্টার্ক অস্ট্রেলিয়ার দ্বিতীয় বোলার যিনি অ্যাশেজে কোনও টেস্টের প্রথম বলেই উইকেট নিলেন।

বুধবার প্রথম বলেই লেগ স্টাম্প কিছুটা ছেড়ে এগিয়ে আসেন বার্নস। স্টার্কের ইয়র্কার সোজা গিয়ে লাগে লেগ স্টাম্পে। শূন্য রানে বোল্ড হয়ে ফেরেন বার্নস। এর থেকে ভাল শুরু অস্ট্রেলিয়ার জন্য হতে পারত না। শুরুতেই এই ধাক্কা চাপে ফেলে দেয় জো রুটদের।

এর আগে ১৯৩৬ সালে ব্রিসবেনেই এই ঘটনা ঘটেছিল। প্রথম বলেই ইংল্যান্ডের স্টান ওয়ার্দিংটনকে আউট করেন অজি জোরে বোলার এর্নি ম্যাককরমিক। ঘটনাচক্রে সেটিই ছিল অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটার ডন ব্র্যাডম্যানের অধিনায়ক হিসেবে প্রথম টেস্ট। তার পরে দীর্ঘ ৮৫ বছর পরে ঘটল এই ঘটনা।

একই টেস্টে রেকর্ড করেছেন অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক প্যাট কামিন্সও।অস্ট্রেলিয়ার দ্বিতীয় অধিনায়ক হিসেবে অভিষেক টেস্টে এবং তৃতীয় অধিনায়ক হিসেবে অ্যাশেজে এক ইনিংসে ৫ উইকেট নিলেন তিনি।

এর আগে ১৮৯৪ সালে অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে অভিষেকে ৫ উইকেট নিয়েছিলেন জর্জ গ্রিফিন। মেলবোর্নে ১৫৫ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। ১২৭ বছর পরে সেই রেকর্ড স্পর্শ করলেন কামিন্স। অন্য দিকে ১৯৮২ সালে ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে অ্যাশেজে ৫ উইকেট নিয়েছিলেন বব উইলিস। ৩৯ বছর পরে সেই রেকর্ড ছুঁলেন কামিন্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.