Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shaheen Afridi

Asia Cup 2022: বল ছোড়ায় অভিযুক্ত বোলারকেই এশিয়া কাপে শাহিনের পরিবর্ত করল পাকিস্তান

এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন শাহিন আফ্রিদি। তাঁর পরিবর্তে হাসনাইনকে দলে নিয়েছে পাকিস্তান। হাসনাইনের বিরুদ্ধে বল ছোড়ার অভিযোগ উঠেছে।

পাকিস্তানের জার্সিতে শাহিন শাহ আফ্রিদি।

পাকিস্তানের জার্সিতে শাহিন শাহ আফ্রিদি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ১৫:৪০
Share: Save:

চোট পেয়ে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন শাহিন শাহ আফ্রিদি। তাঁর পরিবর্তে মহম্মদ হাসনাইনের নাম ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। কিছু দিন আগে হাসনাইনের বিরুদ্ধে বল ছোড়ার অভিযোগ করেছিলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টোইনিস। সেই বোলারকেই দলে নিল পাকিস্তান।

এখন ব্রিটেনে দ্য হান্ড্রেড প্রতিযোগিতায় খেলছেন হাসনাইন। তবে খুব তাড়াতাড়ি তিনি পাকিস্তান দলের সঙ্গে যোগ দেবেন। টি-টোয়েন্টিতে বাবর আজমদের হয়ে ১৮টি ম্যাচ খেলে ১৭টি উইকেট নিয়েছেন তিনি। হাসনাইনের বিরুদ্ধে আগে এক বার বল ছোড়ার অভিযোগ উঠেছিল। বেশ কিছু দিন বিরতির পরে মাঠে ফিরেছিলেন তিনি। পরীক্ষার পরে তাঁর বোলিং অ্যাকশনকে বৈধ ঘোষণা করা হয়। কিন্তু কয়েক দিন আগেই তাঁর বিরুদ্ধে আরও এক বার বল ছোড়ার অভিযোগ ওঠে। এই ঘটনায় হাসনাইনের পাশে দাঁড়িয়ে স্টোইনিসকে একহাত নিয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন বোলার শোয়েব আখতার।

গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে ফিল্ডিং করার সময় ডান পায়ের লিগামেন্টে চোট পেয়েছিলেন শাহিন। তাঁর চোটের স্ক্যান করার পরে চিকিৎসকরা জানিয়েছেন, সুস্থ হতে অন্তত চার থেকে ছ’সপ্তাহ সময় লাগবে শাহিনের। তার পরেই এশিয়া কাপের দল থেকে বাদ দেওয়া হয়েছে তাঁকে। শাহিনের পরিবর্ত হিসাবে হাসান আলি, জামান খান, মির হামজার মতো বোলারদের নাম উঠে আসছিল। কিন্তু হাসনাইনের উপর ভরসা দেখিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

এশিয়া কাপ ছাড়াও ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও খেলতে পারবেন না শাহিন। তবে অক্টোবর মাসে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিনি সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছে পাকিস্তান দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE