Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mohammad Siraj

Mohammad Siraj: ২০১৯-এর পর ভেবেছিলাম আমার আইপিএল কেরিয়ার শেষ: সিরাজ

২০২০ সালে আইপিএল-এ ভাল বল করার সুবাদেই অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে সুযোগ পান সিরাজ। বাকিটা ইতিহাস।

মহা সঙ্কটে পড়েছিলেন সিরাজ

মহা সঙ্কটে পড়েছিলেন সিরাজ ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ১৪:০৩
Share: Save:

আগামী মরসুমের আগে যে তিন ক্রিকেটারকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ধরে রেখেছে তাঁদের মধ্যে রয়েছেন তিনি। অথচ ২০১৯ মরসুমের পরে তিনি নাকি ভেবেছিলেন তাঁর আইপিএল কেরিয়ার শেষ। কেন এমন ভেবেছিলেন পেস বোলার মহম্মদ সিরাজ?

২০১৯ সাল মোটেই ভাল যায়নি আরসিবি-র। বিরাট কোহলীর নেতৃত্বাধীন দল প্রথম ছ’টি ম্যাচ হেরেছিল। সে বছর মোট ন’টি ম্যাচ খেলেছিলেন সিরাজ। ওভার প্রতি রান দিয়েছিলেন ৯.৫৫। মাত্র সাতটি উইকেট পান। সেই প্রসঙ্গে সিরাজ বলেন, ‘২০১৯ মরসুম আমার সব থেকে খারাপ গিয়েছিল। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ২.২ ওভার বল করে ৩৬ রান দিয়েছিলাম। সবাই সমালোচনা করে বলেছিল ক্রিকেট ছেড়ে বাবার সঙ্গে অটো চালাতে। আমি ভেবেছিলাম আমার আইপিএল কেরিয়ার শেষ।’’

পরের মরসুমে সেই কলকাতার বিরুদ্ধে করা একটি স্পেলে শিরোনামে এসেছিলেন সিরাজ। তাঁর উপর ভরসা রাখার জন্য ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। সিরাজ বলেন, ‘‘আরসিবি ম্যানেজনেন্ট আমার উপর ভরসা রেখেছিল। আমিও ভেবেছিলাম নিজের শক্তি অনুযায়ী বল করলে সাফল্য পাব। ২০২০ সালে কলকাতার বিরুদ্ধে ম্যাচ আমার জীবন বদলে দিয়েছিল।’’

২০২০ সালে আইপিএল-এ ভাল বল করার সুবাদেই অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে সুযোগ পান সিরাজ। বাকিটা ইতিহাস। গাব্বাতে সিরিজের শেষ টেস্টে এক ইনিংসে ৫ উইকেট নেন তিনি। গোটা সিরিজে সিরাজের বোলিং মুগ্ধ করেছিল সবাইকে। তার পর থেকে আর পিছন ফিরে তাকাননি ভারতের এই ডান হাতি জোরে বোলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammad Siraj IPL india cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE