Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mohammed Shami

Mohammed Shami: ২০০ বল না খেললে শান্তি হত না, বিরক্ত হয়ে যেতাম! কার সম্পর্কে এমন বললেন শামি

বেশ কিছু দিন ধরে ব্যাটে বড় রান আসছিল না পুজারার। উইকেটে বেশি ক্ষণ থাকতে পারছিলেন না তিনি। স্বভাববিরুদ্ধ শট খেলে আউট হচ্ছিলেন। সেই কারণে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট দল থেকে বাদ পড়েছেন পুজারা। তবে হাল ছাড়েননি তিনি। জাতীয় দলে ফেরার জন্য রঞ্জি খেলছেন ভারতের এই অভিজ্ঞ ব্যাটার।

কাকে বল করে বিরক্ত হতেন শামি

কাকে বল করে বিরক্ত হতেন শামি ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ১৫:৩৬
Share: Save:

গত কয়েক বছরে ভারতীয় দলের অন্যতম সেরা বোলার হয়ে উঠেছেন তিনি। সাদা বলের ক্রিকেট তুলনামূলক কম খেললেও লাল বলের ক্রিকেটে ভারতকে অনেক ম্যাচ জিতিয়েছেন মহম্মদ শামি। তাঁর লাইন-লেংথের প্রশংসা শোনা যায় বিশেষজ্ঞদের মুখে। এ হেন শামিও কাউকে বল করতে বিরক্ত হতেন। তাও আবার নেটে অনুশীলনের সময়।

সম্প্রতি এক সাক্ষাৎকারে শামি বলেন, ‘‘আমরা নেটে পুরো ম্যাচের মতো অনুশীলন করি। সবাই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। কেউ কাউকে ছাড়ি না। কিন্তু চেতেশ্বর পুজারার মতো আপনাকে কেউ বিরক্ত করতে পারবে না। ১০০ থেকে ২০০ বল না খেললে ওর শান্তি হত না। আমরা বিরক্ত হয়ে যেতাম।’’

ভারতীয় দলে এক সময় পুজারাকে রাহুল দ্রাবিড়ের বিকল্প বলা হত। তাঁর উইকেট কামড়ে পড়ে থাকার ক্ষমতা অন্যদের থেকে তাঁকে আলাদা করেছিল। দেশের হয়ে অনেক ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন পুজারা। তাঁর ধৈর্য অন্য ক্রিকেটারদের কাছে শিক্ষনীয়। নেটেও তার ব্যতিক্রম হত না। সে কথাই শোনা গেল শামির মুখে।

তবে বর্তমানে ছবিটা অন্য। বেশ কিছু দিন ধরে ব্যাটে বড় রান আসছিল না পুজারার। উইকেটে বেশি ক্ষণ থাকতে পারছিলেন না তিনি। স্বভাববিরুদ্ধ শট খেলে আউট হচ্ছিলেন। সেই কারণে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট দল থেকে বাদ পড়েছেন পুজারা। তবে হাল ছাড়েননি তিনি। জাতীয় দলে ফেরার জন্য রঞ্জি খেলছেন ভারতের এই অভিজ্ঞ ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami Cheteshwar Pujara india cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE